Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Sports News

যুবরাজের জন্য ‘বিশ্রাম’ সঠিক শব্দ নয়: গম্ভীর

নির্বাচকদের এই অজুহাত মেনে নিতে পারেননি গৌতম গম্ভীর। তিনি অবশ্য সব সময় প্রতিবাদী। এ বার মুখ খুললেন যুবরাজের দলে জায়গা না পাওয়া নিয়ে। তার থেকেও গম্ভীর যেটা মানতে পারেননি সেটা হল নির্বাচকদের বলা কথা।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৭ ১৪:৩৩
Share: Save:

একদিনের দলে জায়গা হয়নি যুবরাজ সিংহর। ২০১১ বিশ্বকাপের টুর্নামেন্ট সেরা। কিন্তু তার পরই ছিটকে যাওয়া ভারতীয় দল থেকে। এমন কী ক্রিকেট থেকেও। ক্যান্সারের মতো রোগের সঙ্গে লড়াই করে আবার ক্রিকেটের মূল স্রোতে ফিরেছেন নিজের ক্ষমতায়। কিন্তু শ্রীলঙ্ক সিরিজে ওয়ান ডে দলে ফেরার কথা থাকলেও নির্বাচকরা যুবরাজকে এ বার অন্তত বেছে নেননি। তার পিছনে কারণ হিসেবে তাঁরা বলেছিলে‌ন, ‘যুবরাজকে বিশ্রাম দেওয়া হল।’

আরও পড়ুন

সৌরভের ছিল বীরু, বিরাটের আছে গব্বর

আমি এখন চাপমুক্ত হয়ে ব্যাট করছি, বলছেন ধবন

নির্বাচকদের এই অজুহাত মেনে নিতে পারেননি গৌতম গম্ভীর। তিনি অবশ্য সব সময় প্রতিবাদী। এ বার মুখ খুললেন যুবরাজের দলে জায়গা না পাওয়া নিয়ে। তার থেকেও গম্ভীর যেটা মানতে পারেননি সেটা হল নির্বাচকদের বলা কথা। গম্ভীর বলেন, ‘‘আমার মনে হয় না ‘বিশ্রাম’ সঠিক শব্দ যুবরাজের জন্য। কারণ ও অনেকদিন খেলার মধ্যে নেই। ও এ বার ফিরতে চাইছে। ওকে যদি বিশ্বকাপে দেখতে চায় তা হলে অনেকবেশি খেলার সুযোগ দিতে হবে। যুবরাজের মতো একজনের কাছ থেকে সেই ছন্দ, সেই খেলা পেতে চাইবে। ওর মতো একজনকে একটা সিরিজ খেলিয়ে একটি সিরিজে বিশ্রাম দেওয়ার কোনও মানে হয় না।’’

গম্ভীরের মতে, এই অবস্থা থেকে যুবরাজের পক্ষে ফেরা কঠিন। বলেন, ‘‘আমার মনে হয় জাতীয় দলে ফেরাটা যুবরাজের জন্য কঠিন হয়ে গেল। আশা করব, ওর মতো একজন ক্রিকেটার পারবে।’’ এই মুহূর্তে সাফল্যের তুঙ্গে রয়েছে এই ভারতীয় দল। বর্তমান টিম ম্যানেজমেন্ট, অধিনায়ক বিরাট কোহালি, কোচ রবি শাস্ত্রীর মূল মন্ত্রই এখন ফিটনেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE