Advertisement
১৯ মার্চ ২০২৪
Tennis

নবম হেল ওপেন জিতে নিলেন ফেডেরারের

রবিবারের ফাইনালের শুরু থেকেই টুর্নামেন্টের তৃতীয় বাছাই আলেকজান্ডারের উপর চেপে বসেন রজার। রজারের সামনে এ দিন কার্যত দিশেহারা দেখায় ২০ বছর বয়সী এই তরুণ জার্মান টেনিস খেলোয়াড়কে।

গ্যারি ওয়েবার ওপেন চ্যাম্পিয়ন রজার ফেডেরার। ছবি: এএফপি।

গ্যারি ওয়েবার ওপেন চ্যাম্পিয়ন রজার ফেডেরার। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৫ জুন ২০১৭ ২৩:০৯
Share: Save:

তাঁকে কেন ‘গ্রাস কোর্ট’-এর রাজা বলা হয় তা আরও এক বার প্রমাণ করলেন কিংবদন্তি টেনিস তারকা রজার ফেডেরার। ২০১৭ হেল ওপেন জিতে নিয়ে আসন্ন উইম্বলডনের মহড়া সেরে রাখলেন ৮ বারের চ্যাম্পিয়ন রজার। রবিবার হেল ওপেনের ফাইনালে জার্মান প্রতিদ্বন্দ্বি আলেকজান্ডার জুভেরেভকে স্ট্রেট সেটে উড়িয়ে হেল ওপেনে আরও এক বার নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করলেন সুইস এই টেনিস তারকা।

আরও পড়ুন: ২৫ জুন লর্ডস, ভারতীয় ক্রিকেটের জোড়া ইতিহাস

রবিবারের ফাইনালের শুরু থেকেই টুর্নামেন্টের তৃতীয় বাছাই আলেকজান্ডারের উপর চেপে বসেন রজার। রজারের সামনে এ দিন কার্যত দিশেহারা দেখায় ২০ বছর বয়সী এই তরুণ জার্মান টেনিস খেলোয়াড়কে। প্রথম সেটের শুরুতে কিছু চেষ্টা করলেও অভিজ্ঞতা ও প্রতিভার কাছে হার মানতে হয় আলেকজান্ডারকে। ফেডেরারের পক্ষে এ দিনের খেলার ফল ৬-১, ৬-৩। এই নিয়ে নবম বার হেল ওপেন জিতলেন রজার ফেডেরার। অন্য দিকে, হেল ওপেন জিতে ফেডেরারের কেরিয়ারে এটিপি ট্যুর টাইটেলের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯২।

৩ জুলাই থেকে শুরু হতে চলা উইম্বলডনের আগে ফেডেরারের হেল ওপেন জয় নাদাল-জকোভিচদের চিন্তা যে আরও বাড়িয়ে দিল তা আর বলার অপেক্ষা রাখে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE