Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

ওয়ান ডে সিরিজই পাখির চোখ রোহিত শর্মার

৩০ বছরের রোহিতের সামনে আবার ঘুরে দাঁড়ানোর লক্ষ্য। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ দিয়েই নিজেকে আবার চেনাতে চাইছেন মুম্বইয়ের এই ব্যাটসম্যান। যদিও রোহিতের বিশ্বাস ভাগ্যকে মেনে নিয়ে এগিয়ে যাওয়া।

রোহিত শর্মা।ছবি: এপি।

রোহিত শর্মা।ছবি: এপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৭ ১৩:১৭
Share: Save:

তৈরি রোহিত শর্মা। এক তো দলে ফেরা সঙ্গে সহ-অধিনায়কের দায়িত্ব। কিন্তু চাপ না নিয়ে নিজের খোলাটাই খেলতে চাইছেন রোহিত শর্মা। টেস্টে সুযোগ না পাওয়ার আফসোস আর নেই। বরং এখন শুধুই ওয়ান ডে ক্রিকেট নিয়ে ভাবতে চাইছেন তিনি। সেটা কথা স্পষ্টই বলে দিলেন, ‘‘টেস্ট ক্রিকেট হয়ে গিয়েছে। আমি এখন শুধু ওয়ান ডে নিয়ে ভাবছি।’’

আরও পড়ুন

ফিটনেস টেস্টে ব্যর্থ যুবরাজ

চোটের জন্য দীর্ঘদিন বাইরে থাকতে হয়েছে। টেস্টে তাঁর জায়গা দলে নেওয়া হয়েছিল হার্দিক পাণ্ড্যকে। টেস্টে অভিষেকেই সফল হার্দিক। তাও যদি ভবিষ্যতে রোহিতের জায়গা হয় ভারতীয় টেস্ট দলে তা হলে সেটা রোহিতের জন্যই বড় চমক হবে। ৩০ বছরের রোহিতের সামনে আবার ঘুরে দাঁড়ানোর লক্ষ্য। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ দিয়েই নিজেকে আবার চেনাতে চাইছেন মুম্বইয়ের এই ব্যাটসম্যান। যদিও রোহিতের বিশ্বাস ভাগ্যকে মেনে নিয়ে এগিয়ে যাওয়া। তিনি বলেন, ‘‘দলের বাইরে বসে থাকতে কেউই পছন্দ করে না। পুরোটাই নির্ভর করে দলের চাহিদার উপর, অধিনায়ক ও কোচ কী চাইছে। আর আমাদের সত্যিটাকে মেনে নিয়ে এগিয়ে যেতে হয়। আমি সেটাই করেছি।’’

আরও পড়ুন

আমার কাছে এটা বড় সম্মান: রোহিত

এই বাইরে থাকার সময়টা রোহিত নজর দিয়েছে নিজেকে আরও ভাল মতো তৈরি করার পিছনে। নিজের স্কিল, নিজের ক্ষমতা সঙ্গে আর যা যা প্রয়োজন একজন ক্রিকেটারের উন্নতিতে, সবটার জন্যই খেটেছেন তিনি। এ বার সেগুলোকেই কাজে লাগানোর পালা। রোহিত বলেন, ‘‘বসে বসে সময় নষ্ট করার কোনও মানে হয় না। গত তিন-চার সপ্তাহে নিজের স্কিল, ভুলগুলো শুধরে নেওয়ার উপর কাজ করেছি। আমি সব কোচদের সঙ্গে কথা বলেছি যাতে নিজের ভুল, ঠিকগুলো আলাদা করে বিচার করতে পারি। একজন ক্রিকেটার হিসেবে সব সময়ই উন্নতির জায়গা থেকে যায়।’’ বিদেশের মাটিতে ভারতের ৩-০তে টেস্ট সিরিজ জয়েও উচ্ছ্বসিত রোহিত। আর এখন শুধু নিজের খেলাটাকেই উপভোগ করতে চান রোহিত শর্মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE