Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

দীনেশের উইনিং ছক্কা কেন দেখতে পেলেন না রোহিত

যদি বাউন্ডারি হয় তা হলে ম্যাচ টাই হয়ে যাবে। সে কারণেই শঙ্কর আউট হওয়ার পর ড্রেসিংরুমে ফিরে গিয়েছিলেন রোহিত। লক্ষ্য ছিল ম্যাচ সুপার ওভারে গেলে তিনি ব্যাট করতে নামবেন।

শেষ বলে ছক্কা হাঁকানোর পর দীনেশ কার্তিক। ছবি: এএফপি।

শেষ বলে ছক্কা হাঁকানোর পর দীনেশ কার্তিক। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৮ ১৫:১৮
Share: Save:

দীনেশ কার্তিকের ছক্কা দেখার সৌভাগ্য হয়নি অধিনায়কের। যখন টানটান উত্তেজনার ম্যাচ চলছে তখন কী করছিলেন রোহিত শর্মা? প্রশ্নটা স্বাভাবিকভাবেই উঠে আসছে। তার জবাবও ম্যাচ শেষেই দিয়েছেন রোহিত। আসলে ১৯.৫ ওভারে যখন ভারতের জিততে দরকার পাঁচ রান তখনই আউট হয়ে প্যাভেলিয়নে ফেরেন ভি শঙ্কর। হাতে বাকি এক বল, করতে হবে পাঁচ রান। রোহিত ভেবেই নিয়েছিলেন, দীনেশ কার্তিক ছক্কা হাঁকানোর চেষ্টা অবশ্যই করবেন কিন্তু সেটা বাউন্ডারিও হতে পারে।

যদি বাউন্ডারি হয় তা হলে ম্যাচ টাই হয়ে যাবে। সে কারণেই শঙ্কর আউট হওয়ার পর ড্রেসিংরুমে ফিরে গিয়েছিলেন রোহিত। লক্ষ্য ছিল ম্যাচ সুপার ওভারে গেলে তিনি ব্যাট করতে নামবেন। তাই প্যাড পরে তৈরি হয়ে থাকাই ছিল লক্ষ্য। কিন্তু প্যাড পরতে পরতেই দীনেশ কার্তিক ছক্কা হাঁকিয়ে জয় ছিনিয়ে নিয়েছে বাংলাদেশের থেকে। তখনও ড্রেসিংরুমে রোহিত। চিৎকারে বেরিয়ে আসেন। দেখেন জিতে গিয়েছে তাঁর দল। রোহিত বলেন, ‘‘আমি ড্রেসিংরুমে ফিরে গিয়েছিলাম আমার প্যাড পরতে।’’

এর পর দীনেশ কার্তিকের প্রশংসাও শোনা যায় রোহিতের গলায়। তিনি বলেন, ‘‘আমার দেখে ভাল লাগছে দীনেশ যেটা পারে সেটা করতে পেরেছে। ও খুব বেশি সুযোগ পায়নি। কিন্তু ও ওর ক্ষমতা দেখিয়েছে।’’ দীনেশকে পরে নামানো নিয়ে প্রশ্ন উঠেছে ঠিকই। অনেকে বলেছে, দীনেশকে আগে আনলে হয়তো শেষ বল পর্যন্ত ম্যাচ গড়াতই না। যদিও রোহিত তাঁর ব্যাখ্যাও দিয়েছেন। তিনি জানিয়েছেন, ‘‘ওকে পরে নামানো হয়েছিল কারণ ওর ফিনিশিং ক্ষমতা রয়েছে। এবং সেটা কাজে লেগেছে। আমার সব সময়ই আমাদের ব্যাটিংয়ের উপর ভরসা ছিল।’’

আরও পড়ুন
সচিন থেকে শাস্ত্রী মুগ্ধ অবিশ্বাস্য ব্যাটিং-তাণ্ডবে

পরে টুইট করেও দলকে শুভেচ্ছা জানান রোহিত। 👏👏 🇮🇳

পরে টুইট করেও দলকে শুভেচ্ছা জানান রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE