Advertisement
২৫ এপ্রিল ২০২৪

রোনাল্ডোর দর্শনীয় গোলে হার বাঁচল রিয়ালের

রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ থেকে এক যুগেরও বেশি সময় কোনও পয়েন্ট পায়নি অ্যাথলেটিক বিলবাও। বুধবার রাতে ম্যাচের শুরুতেই ইনাকি উইলিয়ামসের গোলে এগিয়ে যায় বিলবাও। ৮৬ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল তারা।

ত্রাতা: আবার দুরন্ত গোল রোনাল্ডোর। হার এড়াল রিয়াল। ছবি: এএফপি

ত্রাতা: আবার দুরন্ত গোল রোনাল্ডোর। হার এড়াল রিয়াল। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ এপ্রিল ২০১৮ ০৪:১০
Share: Save:

রিয়াল মাদ্রিদ ১ : বিলবাও ১

ঘরের মাঠে শেষ মুহূর্তে দর্শনীয় ‘ব্যাক হিল’-এ গোল করে লা লিগায় দলের হার বাঁচালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সান্তিয়াগো বের্নাবাউয়ে অ্যাথলেটিক বিলবাও বনাম রিয়াল মাদ্রিদের ম্যাচ শেষ হল ১-১।

রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ থেকে এক যুগেরও বেশি সময় কোনও পয়েন্ট পায়নি অ্যাথলেটিক বিলবাও। বুধবার রাতে ম্যাচের শুরুতেই ইনাকি উইলিয়ামসের গোলে এগিয়ে যায় বিলবাও। ৮৬ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল তারা। বিলবাও সমর্থকরা আশা করেছিলেন, ২০০৫ সালের পরে সান্তিয়াগো বের্নাবাউ থেকে হয়তো জিতে ফিরতে চলেছেন তাঁরা। কিন্তু এর পরেই রিয়ালের জার্সি গায়ে মরসুমে নিজের ৪২ তম গোলটি করে যান রোনাল্ডো। এর আগে অবশ্য একাধিক গোলের সুযোগ তৈরি করেও তা কাজে লাগাতে পারেননি রোনাল্ডো, লুকা মদ্রিচরা। ৮৭ মিনিটে গোলমুখী শট নিয়েছিলেন তিনি। বক্সের মধ্যে তখন রোনাল্ডোকে কড়া মার্কিংয়ে রেখেছিলেন বিপক্ষের চার ফুটবলার। কিন্তু মদ্রিচের ওই শটেই গোড়ালির আলতো ছোঁয়া লাগিয়ে বল গোলে পাঠিয়ে রিয়ালের মুখ রক্ষা করেন রোনাল্ডো।

গোলের পরেই রেফারির দৃষ্টি আকর্ষণ করে ছুট লাগিয়েছিলেন রোনাল্ডো। আর তা দেখেই ইউরোপের কোনও কোনও ফুটবলপ্রেমী বলতে শুরু করেছেন, ‘এই গোলটা তো হ্যারি কেনের মতো’।

গত সপ্তাহেই ইংলিশ প্রিমিয়ার লিগে স্টোক সিটি বনাম টটেনহ্যাম হটস্পার ম্যাচে ক্রিশ্চিয়ান এরিকসেনের শটে এ ভাবেই পা ছুঁইয়ে গোল করার পরে রেফারির দিকে ছুটেছিলেন হ্যারি। যাতে তাঁর নামে গোলটা দেওয়া হয়। এ ক্ষেত্রেও মদ্রিচের গোলমুখী শটে রোনাল্ডোর গোড়ালি ছুঁইয়ে গোলের পরে সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে বলা হচ্ছে, ‘কেন-গোল করলেন রোনাল্ডো। এর পরে আর কেউ হ্যারির সমালোচনা করবেন না’, কেউ কেউ আবার আক্ষেপ করছেন, ‘বেচারা মদ্রিচের গোলটা চুরি হয়ে গেল’। যার মধ্যে রয়েছেন ক্যামেরুনের কিংবদন্তি ফুটবলার রজার মিল্লাও। রোনাল্ডোর গোল দেখে তিনি টুইট করেন, ‘রোনাল্ডো হ্যারি কেনের মতো গোল করে গেল’।

এই ড্রয়ের ফলে ৩৩ ম্যাচের পরে রিয়াল মাদ্রিদের পয়েন্ট দাঁড়াল ৬৮। শীর্ষস্থানে থাকা বার্সেলোনার চেয়ে ১৫ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে রয়ে গেল জিনেদিন জিদানের দল। লা লিগা জয়ের আশা না থাকায় এই মুহূর্তে চ্যাম্পিয়ন্স লিগ নিয়েই বেশি মনোনিবেশ করছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা। এই ম্যাচের পরেই চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে খেলতে জার্মানি উড়ে যাবে রিয়াল। ফলে লা লিগার এই ম্যাচ নিছক প্রস্তুতি হিসেবে দেখছেন রিয়াল সমর্থকরাও। বিলবাওয়ের বিরুদ্ধেও গ্যারেথ বেলকে প্রথম দলে রাখেননি জিদান। ৬৯ মিনিটে করিম বেঞ্জেমার পরিবর্ত হিসেবে তিনি মাঠে নামান বেলকে। অনুমান করা হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালেও বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে প্রথম দলে বেলের খেলার সম্ভাবনা কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE