Advertisement
২৩ এপ্রিল ২০২৪

মুখে চোট নিয়েও অনুশীলনে রোনাল্ডো

রোনাল্ডোর এই দায়বদ্ধতা দেখে মুগ্ধ রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানও। বলছেন, ‘‘বাঁ চোখের পাশে  তিনটে সেলাই করতে হয়েছিল রোনাল্ডোকে।

মহড়া: রিয়াল মাদ্রিদের প্র্যাক্টিসে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।  ছবি: টুইটার

মহড়া: রিয়াল মাদ্রিদের প্র্যাক্টিসে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।  ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০১৮ ০৪:১০
Share: Save:

লা লিগার ম্যাচে দেপোর্তিভো লা করুনার বিরুদ্ধে ম্যাচে বাঁ চোখের তলায় চোট পেয়েছিলেন তিনি। কিন্তু সেই চোট, যন্ত্রণা উপেক্ষা করে মঙ্গলবারেই অনুশীলনে নেমে পড়লেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

গত সপ্তাহের শেষের দিকেই দেপোর্তিভো লা করুনা-র বিরুদ্ধে ম্যাচ ছিল জিদানের দলের। নিজের দ্বিতীয় গোলের সময় কাসিমিরো-র সেন্টারে রোনাল্ডো মাথা ছোঁয়াতে গেলে বিপক্ষ ডিফেন্ডারের বুটে ক্ষতবিক্ষত হয় সিআর সেভেনের মুখ। যদিও গোলের জন্য চোটের কথা উপেক্ষা করেই হেড দিতে ঝাঁপিয়েছিলেন রোনাল্ডো।

তার পরে এ দিনই প্রথম মাঠে নামলেন রিয়াল তারকা। সামনেই কোপা দেল রে কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ লেগানেস। যে ম্যাচে প্রথম পর্বে ১-০ এগিয়ে রিয়াল। কিন্তু লা লিগা-র আশা প্রায় হাতছাড়া হওয়ায় কোপা দেল রে জিততে মরিয়া রোনাল্ডো। তাই লেগানেসের বিরুদ্ধে মাঠে নামতে মরিয়া ক্রিশ্চিয়ানো এ দিন অনুশীলনে নেমে পড়েন চোখের তলায় কালশিটে ও কোণের দিকে ক্ষতস্থান গজ লাগানো অবস্থাতেই।

রোনাল্ডোর এই দায়বদ্ধতা দেখে মুগ্ধ রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানও। বলছেন, ‘‘বাঁ চোখের পাশে তিনটে সেলাই করতে হয়েছিল রোনাল্ডোকে। কিন্তু দলের স্বার্থে ও বিশ্রাম না নিয়ে মাঠে নেমে ক্লাবের প্রতি ভালবাসা প্রমাণ করল।

তবে এরই মাঝে রোনাল্ডোর শ্রেষ্ঠত্ব নিয়ে প্রশ্ন তুলে দিলেন ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনা। সম্প্রতি নিজেকেই ফুটবল বিশ্বের শ্রেষ্ট খেলোয়াড় বলেছিলেন সিআর সেভেন। এ দিন রোনাল্ডোর সেই মন্তব্যের পাল্টা দিলেন মারাদোনা। বলে দিলেন, ‘‘আমার মনে হয় না রোনাল্ডোই সেরা। নিশ্চয় ওর ঝখঝকে ফুটবল কেরিয়ারকে আমি সম্মান করি। কিন্তু এর বেশি আর কিছু নয়। কারণ বিশ্বের সেরা ফুটবলার আমি। রোনাল্ডো কেন! আমাক থেকে ভাল কেউ-ই হতে পারে না।’’ এখানেই না থেমে সাতান্ন বছরের আর্জেন্তাইন কিংবদন্তি বলে দেন, ‘‘আমি ফুটবলার হিসেবে যা করেছি, তা অন্য কেউ করতে পারবে না। তা সে ভালই হোক বা খারাপ। নির্বোধের মতো অনেকেই অনেক কিছু বলতে পারে। কিন্তু সবাই জানে সেরা ফুটবলার হল মারাদোনা।’’

এই মুহূর্তে সংযুক্ত আরব আমিরশাহীর দ্বিতীয় বিভাগের ক্লাব আল ফুজাইরাহ এসসি-র হয়ে কোচিং করাচ্ছেন মারাদোনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Real Madrid practice Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE