Advertisement
২৬ এপ্রিল ২০২৪

সন্তানদের কাছে রোনাল্ডো

কয়েক সপ্তাহ আগেই শোনা যায় ক্রিশ্চিয়ানো জুনিয়রের পর যমজ বাচ্চার বাবা হলেন রোনাল্ডো। চিলের বিরুদ্ধে হারের পর সেই কথা স্বীকার করে রোনাল্ডো বলছেন, ‘‘প্রথমবার আমার যমজ বাচ্চাদের দেখব।

পিতৃস্নেহ: সদ্যোজাত দুই সন্তানের সঙ্গে রোনাল্ডো। পর্তুগালের হয়ে তৃতীয় স্থানের ম্যাচে নেই সি আর সেভেন। ছবি: টুইটার

পিতৃস্নেহ: সদ্যোজাত দুই সন্তানের সঙ্গে রোনাল্ডো। পর্তুগালের হয়ে তৃতীয় স্থানের ম্যাচে নেই সি আর সেভেন। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ জুন ২০১৭ ০৪:১৭
Share: Save:

কনফেডারেশন্স কাপের জন্য দেখতে পারেননি তাঁর পরিবারের নবাগত দুই সদস্যকে। চিলের বিরুদ্ধে হেরে তাঁর কনফেড কাপ জেতার স্বপ্ন স্বপ্নই থেকে গেল। কিন্তু কথা রেখে এ বার নিজের যমজ বাচ্চাদের প্রথমবার দেখলেন তিনি। তিনি— ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

কয়েক সপ্তাহ আগেই শোনা যায় ক্রিশ্চিয়ানো জুনিয়রের পর যমজ বাচ্চার বাবা হলেন রোনাল্ডো। চিলের বিরুদ্ধে হারের পর সেই কথা স্বীকার করে রোনাল্ডো বলছেন, ‘‘প্রথমবার আমার যমজ বাচ্চাদের দেখব। আমি খুব খুশি।’’ কনফেড কাপের স্বপ্ন শেষ হলেও এখনও তৃতীয় স্থানের লড়াইয়ে নামতে হবে পর্তুগালকে। রবিবার যে ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধে খেলবে পর্তুগাল। কিন্তু নিজের যমজ বাচ্চাদের সঙ্গে দেখা করার জন্য রোনাল্ডো আর সেই ম্যাচে খেলবেন না। তাঁকে বিশেষ অনুমতি দেওয়া হয়েছে পর্তুগিজ ফুটবল ফেডারেশন থেকে। সরকারি বিবৃতিতে পর্তুগিজ ফুটবল ফেডারেশনের তরফ থেকে বলা হয়, ‘পর্তুগিজ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট আর জাতীয় দলের ম্যানেজারের অনুমতিতে রোনাল্ডোকে জাতীয় শিবির ছাড়তে দেওয়া হল।’

কনফেড কাপ চলাকালীন রোনাল্ডো খবর পেয়েছিলেন তিনি যমজ বাচ্চার বাবা হয়েছেন। কিন্তু দেশের স্বার্থে ঠিক করেছিলেন টুর্নামেন্টের পরেই দেখবেন তাদেরকে। নিজের ফেসবুক অ্যাকাউন্টে রোনাল্ডো পোস্ট করেন, ‘আমি খবর পেয়েছিলাম যমজ বাচ্চার বাবা হয়েছি। কিন্তু জাতীয় দলের সঙ্গে ছিলাম বলে তখন আর দেখতে যেতে পারিনি। লক্ষ্য ছিল দলের জন্য নিজের সবকিছু উজাড় করে দেব।’

চিলের বিরুদ্ধে টাইব্রেকারে হারের পর আবার বিতর্ক দেখা দিয়েছে রোনাল্ডোকে নিয়ে। টাইব্রেকারে কেন আগে পেনাল্টি কিক নিতে এলেন না রোনাল্ডো, সেটা নিয়েই উঠছে প্রশ্ন? বিশেষজ্ঞরা বলছেন, সি আর সেভেনের উচিত ছিল প্রথমদিকে পেনাল্টি নেওয়ার। সে সব বিতর্ক উড়িয়ে রোনাল্ডো অবশ্য বলছেন কনফেড কাপ জিততে না পেরে হতাশ তিনি। ‘‘দুর্ভাগ্যজনক ভাবে নিজেদের লক্ষ্যপূরণ করতে পারলাম না আমরা। কিন্তু আশা করছি আমাদের পারফরম্যান্সে দেশের লোকেদের মুখে হাসি ফোটাতে পেরেছি,’’ বলছেন চার বার ব্যালন ডি’অর জয়ী ফুটবলার।

তাঁকে জাতীয় শিবির ছাড়ার অনুমতি দেওয়ার জন্য পর্তুগিজ ফুটবল ফেডারেশনকে ধন্যবাদ দিয়ে রোনাল্ডো যোগ করেন, ‘‘আমাকে অনুমতি দেওয়ার জন্য ধন্যবাদ জানাতে চাই পর্তুগিজ ফুটবল ফেডারেশন ও কোচকে।’’

তবে রোনাল্ডোর ক্লাব-ভবিষ্যৎ নিয়ে জল্পনা বজায় থাকল। শোনা যাচ্ছে রিয়াল প্রেসি়ডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ জানিয়ে দিয়েছেন রোনাল্ডোকে তিনি ছাড়বেন না। সি আর সেভেনকে ফেরাতে বড় প্রস্তাব তৈরি করছে তাঁর প্রাক্তন ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। রোনাল্ডোকে সই করার দৌড়ে রয়েছে প্যারিস সঁ জরমঁও। মহাতারকার এজেন্টের সঙ্গে প্রাথমিক কথাবার্তা নাকি সেরেও রেখেছেন ম্যান ইউনাইটেড কর্তারা। কিন্তু রিয়াল প্রেসিডেন্ট বদ্ধপরিকর তাঁর দলের সেরা অস্ত্রকে বিক্রি করবেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE