এক মহাতারকার ডিনারের বিল নিয়ে উত্তাল সোশ্যাল মিডিয়া। আর একজনের ভবিষ্যৎ নিয়ে জল্পনা তুঙ্গে। প্রথম জন লিওনেল মেসি স্পেনের ইবিজায় লুইস সুয়ারেজ ও সেস ফ্যাব্রেগাসের সঙ্গে সপরিবারে ডিনার করেছেন ৩২ হাজার ৬০০ পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ২৭ লক্ষ) খরচ করে। ব্রিটিশ সংবাদ মাধ্যমের দাবি, ডিনারের মেনুতে ছিল সাতাশটি পিৎজা। ৪১ বোতল শ্যাম্পেন। যার মোট দামই হচ্ছে ২১ হাজার ৬০০ পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ১৮ লক্ষ)! এ ছাড়াও ছিল অন্যান্য পানীয়।

দ্বিতীয়জন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ব্যস্ত রাশিয়ায় কনফেডারেশন কাপ খেলতে। প্রথম ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধে ২-২ ড্র করে কিছুটা চাপে পর্তুগাল। বুধবার আয়োজক রাশিয়াকে হারিয়ে ঘুরে দা়ঁড়াতে মরিয়া ইউরোপ চ্যাম্পিয়নরা। কিন্তু সব কিছু ছাপিয়ে সামনে চলে এসেছে রিয়াল ছেড়ে রোনাল্ডো কোন ক্লাবে খেলবেন তা নিয়ে জল্পনা।

কর বিতর্কে জড়িয়ে রোনাল্ডো রিয়াল ছাড়ার হুমকি দেওয়ার দেওয়ার পর থেকেই ব্রিটিশ সংবাদ মাধ্যম দাবি করে চলেছে, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডেই তাঁর ফেরার সম্ভাবনা প্রবল। কিন্তু স্পেনের সংবাদ মাধ্যমের পাল্টা দাবি, পর্তুগাল অধিনায়কের ম্যানেজার জর্জে মেন্ডেস নাকি গোপনে বৈঠক করেছেন প্যারিস সঁ জরমঁ (পিএসজি) কর্তাদের সঙ্গে। এ বার ইতালির সংবাদ মাধ্যমের খবর, ম্যান ইউ বা পিএসজি নয়, রোনাল্ডো খেলবেন বায়ার্ন মিউনিখে! যদিও বায়ার্ন প্রেসিডেন্ট উলি হোয়েনেস বলে দিয়েছেন, ‘‘দল বদলের মরসুমে এই ধরনের রটনায় আমরা অভ্যস্ত হয়ে। ক্লাবের নিয়ম অনুযায়ী আমরা এই বিষয়ে কোনও মন্তব্য করি না। কিন্তু এ বার বলতে বাধ্য হচ্ছি, রোনাল্ডো প্রসঙ্গে যা বলা হচ্ছে, তা পুরোটাই ভিত্তিহীন।’’

রোনাল্ডো কিন্তু তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে মুখে কুলুপ এঁটেছেন। এই ধরনের প্রশ্ন উঠতে পারে বলে মস্কো পৌঁছে সাংবাদিক বৈঠকও করেননি তিনি। তবে তাঁর সতীর্থ পেপে চান পিএসজি-তে খেলুক রোনাল্ডো।

আরও পড়ুন: অধরা ট্রফির খোঁজে তারুণ্যই অস্ত্র জার্মানির