সোশ্যাল মিডিয়ায় মঙ্গলবার ব্যালন ডি’ওর, ফিফার বর্ষসেরা ফুটবলার-সহ যাবতীয় জেতা ট্রফি নিয়ে মনোরম প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে তাঁর ছবি ভক্তদের মন কেড়ে নিয়েছে। তিনি— ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

তবে শুধু এটাই নয়, ব্রিটিশ এবং স্প্যানিশ মিডিয়ায় জল্পনার ঝড় উঠছে তাঁর নতুন দাবি নিয়েও। শোনা যাচ্ছে দলবদলের মরসুমে রোনাল্ডো রিয়াল মাদ্রিদ কর্তাদের কাছে একটি তালিকা ধরিয়ে দিয়েছেন। যে তালিকায় তিনি দাবি করেছেন দু’জন নতুন গোলকিপার এবং কয়েক জন ডিফেন্ডারকে নিতে হবে দলে। গত মরসুমের সাফল্যে চলতি মরসুমে দেখাতে পারেনি রিয়াল। লা লিগায় জিনেদিন জিদানের দল শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে। তাই কম চাপে নেই বিখ্যাত স্প্যানিশ ক্লাব। তাই আসন্ন দলবদলের মরসুমে ব্যাপক রদবদল করতে পারে রিয়াল এমনটাই জল্পনা চলছে। যে জল্পনায় ঘি ঢেলেছে রোনাল্ডোর ক্লাবকে এই তালিকা ধরানোর খবর।

শোনা যাচ্ছে, কিকো কাসিয়া এবং কেলর নাভাস ক্লাবের এখনকার দুই গোলকিপারকেই বাদ দিতে চান রোনাল্ডো। অ্যাথলেটিক বিলবাওয়ের গোলকিপার কেপা আরিজাবালাগা রিয়ালে সই করতে পারেন বলে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে। তবে এই সম্ভাবনা এখনও জোর পাচ্ছে না। বদলে থিবাও কুর্তোয়া বা ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের দাভিদ দ্য হিয়াকে সই করানোর সম্ভাবনা বেশি বলে শোনা যাচ্ছে। পাশাপাশি ডিফেন্সে জোর বাড়াতে কয়েক জন ফুটবলারকে বদলাতে চান রোনাল্ডো। সের্জিও র‌্যামোস এবং দানি কার্ভাহালের পারফরম্যান্সে পর্তুগিজ তারকা খুশি। তবে, জেসুস ভ্যালেজো বা নাচোকে নিয়ে খুশি নন তিনি।

তবে রোনাল্ডো চান না আক্রমণ বিভাগে রিয়াল কোনও পরিবর্তন আনুক। রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ নাকি চান হ্যারি কেন, পাওলো দিবালা এবং মাউরো ইকার্দিকে সই করাতে। তিনি রোনাল্ডোর ফর্ম নিয়েও নাকি চিন্তায় আছেন। তা ছাড়া এটাও ঘটনা যে আগামী মাসে ৩৩ বছরে পা রাখা রোনাল্ডোর জায়গা ভবিষ্যতে কে নিতে পারেন তা নিয়েও পরিকল্পনা রয়েছে রিয়ালের। সেই উদ্দেশে তরুণ কোনও স্ট্রাইকারের দিকে ঝুঁকতে পারে ক্লাব।