আর মাত্র কয়েক মাসের অপেক্ষা, তার পরেই শুরু হতে চলেছে ক্রিকেট সার্কিটের অন্যতম গ্ল্যামারাস টুর্নামেন্ট আইপিএল। ইতিমধ্যেই আইপিএলের একাদশতম সংস্করণের আগে দল গোছানোর কাজে মন দিয়েছে আইপিএলের অধিকাংশ ফ্র্যাঞ্চাইজি। তবে, দল গঠনের কাজে প্রথম বড় চমকটি কিন্তু দিয়ে দিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)।

নিজেদের কোচিং ইউনিটকে শক্তিশালী করতে বিশ্বকাপ জয়ী কোচ গ্যারি কার্স্টেন এবং সদ্য অবসর নেওয়া আশিস নেহরাকে ড্যানিয়েল ভিত্তোরির সঙ্গে জুড়ে দিল বেঙ্গালুরু টিম ম্যানেজমেন্ট।

মঙ্গলবার আরসিবি-র পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়, “দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার গ্যারি কার্স্টেনকে ব্যাটিং কোচ এবং প্রাক্তন ভারতীয় বোলার আশিস নেহরাকে বোলিং কোচ হিসেবে নিযুক্ত করা হয়েছে। কোচিংয়ের দায়িত্ব পালনের পাশাপাশি আরসিবি-র মেন্টর হিসেবেও কাজ করবেন গ্যারি এবং আশিস।”

আরও পড়ুন: আইপিএলে ‘না’ মার্শের, বেছে নিলেন কাউন্টিকেই

আরও পড়ুন: বন্ধুদের জন্য ‘শেফ’ সচিন!

তবে, দলের প্রধান কোচ হিসেবে থাকবেন ড্যানিয়েল ভিত্তোরি। নিজের কোচিং ইউনিটে নতুন সদস্যদের স্বগত জানানোর অপেক্ষায় রয়েছেন বলে জানিয়েছেন ভিত্তোরি। তিনি বলেন, “আমি উত্তেজিত হয়ে আছি, রয়্যাল চ্যালেঞ্জার্সের কোচিং টিমে গ্যারি এবং আশিসকে স্বাগত জানাবো বলে। ক্রিকেটে এঁদের দু’জনেরই অভিজ্ঞতা প্রশ্নাতীত। গোটা দল এঁদের থেকে শিখতে পারবে।”

আগামী ২৭ এবং ২৮ জানুয়ারি একাদশতম আইপিএলের নিলাম। সেই নিলামেও আরসিবি-চমকের অপেক্ষায় ক্রিকেটমহল।