Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Sachin Tendulkar

দৃষ্টিহীন ক্রিকেটারদের যোগ্য সম্মান চান সচিন

২০ জানুয়ারি ভারত ২০১৮ দৃষ্টিহীন বিশ্বকাপ জয়ের পর কমিটি অফ অ্যাডমেনিস্ট্রেটর্স(সিওএ)-এর চেয়্যারম্যান বিনোদ রাইকে চিঠি দেন সচিন।

সচিন তেন্ডুলকর। ছবি: এএফপি।

সচিন তেন্ডুলকর। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৮ ১৭:৪৪
Share: Save:

দৃষ্টিহীন ক্রিকেটারদের পক্ষে সওয়াল করলেন সচিন তেন্ডুলকর। ক্রিকেট অ্যাসোসিয়েশন ফর দ্য ব্লাইন্ড ইন ইন্ডিয়া(সিএবিআই)কে স্বীকৃতি দেওয়ার জন্য বিসিসিআই-এর কাছেও আবেদন জানিয়েছেন মাস্টারব্লাস্টার। শুধু স্বীকৃতি দেওয়ার দাবিই তোলেননি সচিন, তাঁর মতে দৃষ্টিহীন ক্রিকেটারদের বোর্ডের পেনশন স্কিমের আওতার মধ্যে আনা উচিত।

২০ জানুয়ারি ভারত ২০১৮ দৃষ্টিহীন বিশ্বকাপ জয়ের পর কমিটি অফ অ্যাডমেনিস্ট্রেটর্স(সিওএ)-এর চেয়্যারম্যান বিনোদ রাইকে চিঠি দেন সচিন। সেই চিঠিতে তিনি লেখেন, “আপনার কাছে আমার আবেদন, এই সংস্থা যেন দ্রুত বিসিসিআইয়ের অনুমোদন পায়। এই দলটা অনেক প্রতিকূলতা কাটিয়ে এই পর্যায়ে উঠে এসেছে। এই জয় প্রেরণা দায়ক। আমি জানি, অতীতে এই ক্রিকটারদের সাহায্যের জন্য বহু বার বিসিসিআই তাঁদের পাশে দাঁড়িয়েছে। আমি চাই এ’বারও সে রকমই কিছু করা হোক।”

দৃষ্টিহীন ক্রিকেটারদের পেনসনের আওতায় আনার দাবি তুলে সচিন লেখেন, “এই ক্রিকেটারদের বিসিসিআই-এর পেনশন স্কিমের আওতায়ও যদি আনা যায় তা হলে ভাল হয়। এতে ভবিষ্যতে ওদের আর্থিক সমস্যায় পড়তে হবে না।”

আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের রেকর্ড কেমন, দেখে নিন

আরও পড়ুন: কোহালিকে চ্যালেঞ্জ ছুঁড়লেন পাক কোচ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sachin Tendulkar BCCI COA Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE