Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

ভারতীয় ক্রিকেটে রাজত্ব করেছে মুম্বই: সচিন

সচিন বিশ্বাস করেন, মুম্বই ক্রিকেটের বড় নামের সঙ্গে এই প্রজন্মের ছেলেরা খেলতে পারবে সেটা একটা বড় ব্যাপার তাদের জন্য। ওরা অনেক কিছু শিখতে পারবে। এমনটাই চেয়েছিলেন সচিন।

টি২০ মুম্বই লিগের সাবাদিক সম্মেলনে সচিন তেন্ডুলকর। ছবি: পিটিআই।

টি২০ মুম্বই লিগের সাবাদিক সম্মেলনে সচিন তেন্ডুলকর। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৮ ২১:২৯
Share: Save:

ভারতীয় ক্রিকেটকে সব সময় পরিচালনা করেছে মুম্বই। এমনটাই মনে করেন স্বয়ং সচিন তেন্ডুলকর। বৃহস্পতিবার এক অনুষ্ঠানে এসে তাঁর এই গর্বের কথা তিনি জানান। সচিন বলেন, ‘‘মুম্বইয়ের ক্রিকেট সব সময় ভারতীয় ক্রিকেটকে নেতৃত্ব দিয়েছে। সংখ্যাই তার সব থেকে বড় প্রমাণ। আমার বিশ্বাস মুম্বইয়ে একটা টি২০ লিগ প্রয়োজন ছিল। এই লিগের অংশ হতে পেরে আমি খুশি।’’

৪১তম বার রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই। একটা অসাধারণ ইতিহাস রয়েছে। সচিন বলেন, ‘‘আমার এখনও মনে আছে ছোটবেলায় শিবাজি পার্কের কামাথ মেমোরিয়াল ক্লাবে প্যাডি স্যার আমাকে বল করত। সেই সময় আমার বয়েসের তিনগুণ বয়স ছিল তার। মুম্বইয়ে এমনটা হয়।’’

সচিন বিশ্বাস করেন, মুম্বই ক্রিকেটের বড় নামের সঙ্গে এই প্রজন্মের ছেলেরা খেলতে পারবে সেটা একটা বড় ব্যাপার তাদের জন্য। ওরা অনেক কিছু শিখতে পারবে। এমনটাই চেয়েছিলেন সচিন। তেন্ডুলকর ছাড়াও মুম্বই থেকে ভারতীয় ক্রিকেটকে ভরসা দিয়েছেন অজিত ওয়াদেকর, সুনীল গাওস্কর, চন্দ্রকান্ত পণ্ডিত, দীলিপ বেঙ্গসরকার, সঞ্জয় মঞ্জরেকর, প্রভীন আমরে, বিনোদ কাম্বলি, রোহিত শর্মা, অজিঙ্ক রাহানে, শ্রেয়াস আইয়ার, শার্দূল ঠাকুর।

আরও পড়ুন
সিরিজ জিতবে ভারত, বিশ্বাস মণীশের

এই দিন অনুষ্ঠানে এসে নিজের ছোটবেলার অনেক স্মৃতির কথাও শোনালেন সচিন। সঙ্গে মুম্বইয়ে এমন লিগ নিয়ে রীতিমতো উচ্ছ্বসিত তিনি। ১১ থেকে ২১ মার্চ পর্যন্ত ওয়াংখেড়ে স্টেডিয়াম হবে এই লিগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE