Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sports News

প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন সচিন

সিজিএইচএস এমন একটি স্কিম যার মধ্যে কেন্দ্রীয় সরকারের অধীনে চাকরী করা মানুষই সাহায্য পায়। এ বার সচিন সেখানে খেলোয়াড়দেরও চাইছেন সচিন। অতীতেও সচিন যে এমন দাবি জানিয়েছিলেন তাও সেই চিঠিতে উল্লেখ করেছেন।

সচিন তেন্ডুলকর।

সচিন তেন্ডুলকর।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৭ ১৬:০১
Share: Save:

আন্তর্জাতিক পদক প্রাপকদের হয়ে এ বার কেন্দ্র সরকারেরর কাছে আর্জি জানালেন সচিন তেন্ডুলকর। তিনি সরাসরি নরেন্দ্র মোদীকেই চিঠি লিখলেন। সেখানে তাঁর দাবি, যে সব ক্রীড়াবিদরা আন্তর্জাতিক পর্যায়ে পদক জিতেছেন তাঁদেরকে সেন্ট্রাল গভর্নমেন্ট হেলথ স্কিমে জায়গা দেওয়া উচিত। তাঁর চিঠিতে তিনি উদাহরণ স্বরূপ প্রাক্তন হকির সোনাজয়ী দলের সদস্য মহম্মদ শাহিদের কথাও বলেছেন। যাঁরা একটা সময়ের পর নানারকম শারীরিক সমস্যায় ভোগে।

তেন্ডুলকর তাঁর চিঠিতে লেখেন, ‘‘আমি আপনাকে একজন ক্রীড়াবিদ হিসেবে লিখছি সব খেলোয়াড়দের হয়ে। আপনাকে অনুরোধ করছি সেই সব ক্রীড়া ব্যাক্তিত্বদের এই স্কিমের মধ্যে নিয়ে আসা হোক যারা আন্তর্জাতিক পর্যায়ে পদক জিতেছে।’’ গত ২৪ অক্টোবর এই চিঠি মোদীকে লিখেছিলেন মাস্টার ব্লাস্টার। এতদিনে সেটা এসে পৌঁছেছে পিটিআই-এর হাতে। যেখানে খেলোয়াড়দের হয়েই দাবি জানিয়েছেন তিনি।

সিজিএইচএস এমন একটি স্কিম যার মধ্যে কেন্দ্রীয় সরকারের অধীনে চাকরী করা মানুষই সাহায্য পায়। এ বার সচিন সেখানে খেলোয়াড়দেরও চাইছে। অতীতেও সচিন যে এমন দাবি জানিয়েছিলেন তাও সেই চিঠিতে উল্লেখ করেছেন। সেখানে তিনি ক্রীড়ামন্ত্রক ও স্বাস্থ্য দফতরকে জানিয়েছিলেন। তেন্ডুলকর লেখেন, ‘’১৪ সেপ্টেম্বর একটি চিঠিতে তাদের তরফ থেকে জানানো হয় তাদের এই আইডিয়া পছন্দ হলেও বিপুল সংখ্যক খেলোয়াড়কে এখনই সেই আওতায় নেওয়া সম্ভব নয়। আমি তাদের সমস্যাটা বুঝতে পারছি।’’

এ বার প্রধানমন্ত্রীকে তাঁর মতামত জানিয়েছেন সচিন। যেখানে তিনি এও বলেছেন, খেলোয়াড়দের প্রচুর মানসিক ও শারীরিক স্ট্রেসের মধ্যে দিয়ে যেতে হয়। চোট আঘাতের সমস্যা থাকে। অনেক সময় ছিটকে যেতে হয় খেলা থেকেও। ডাক্তারের পিছনে প্রচুর খরচ হয়ে যায়। যে সব সময় সবার পক্ষে সম্ভব হয় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE