Advertisement
১৬ এপ্রিল ২০২৪

মারিন-বধ করে ডেনমার্কে যেন পুরনো সাইনা

শুরু থেকেই দু-তিন পয়েন্টের ব্যবধান রেখে এগিয়ে ছিলেন সাইনা। মারিন পরে ১৩-১৩ করে ফেলেন। তার পর থেকেই সমানে সমানে লড়াই শুরু হয় দু’জনের মধ্যে।

দুরন্ত: মারিনকে প্রথম রাউন্ডেই থামালেন সাইনা। ফাইল চিত্র

দুরন্ত: মারিনকে প্রথম রাউন্ডেই থামালেন সাইনা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০১৭ ০৪:০০
Share: Save:

ডেনমার্ক ওপেন সুপার সিরিজের প্রথম রাউন্ড থেকেই চিরপ্রতিদ্বন্দী স্পেনের ক্যারোলিনা মারিনকে ছিটকে দিলেন ভারতীয় তারকা সাইনা নেহওয়াল। সেপ্টেম্বরে জাপান ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকে সাইনাকে ছিটকে দিয়েছিলেন মারিন। এ বার সেই হারের মধুর প্রতিশোধ নিয়ে নিলেন সাইনা। বুধবার রাতে ওডেনসে ৪৬ মিনিটের ম্যাচে ২২-২০, ২১-১৮-য় জিতে বিশ্বের চার নম্বর এই স্প্যানিশ তারকাকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিলেন বিশ্বের ১২ নম্বর সাইনা।

এর আগে সাইনা ও মারিনের মধ্যে হার-জিতের ৪-৪ রেকর্ড থাকলেও সাইনা তাঁকে শেষ হারিয়েছিলেন ২০১৫-র ডিসেম্বরে, দুবাইয়ে। শেষ দু’বারের মুখোমুখিতে সরাসরি মারিনের কাছে হারেন সাইনা। ২০১৬-য় ইন্দোনেশিয়ান ওপেন ও গত সেপ্টেম্বরে জাপান ওপেনে। জাপানের খেতাবজয়ীকে এ দিন শুরু থেকেই দমিয়ে রাখার চেষ্টা করে যান সাইনা।

শুরু থেকেই দু-তিন পয়েন্টের ব্যবধান রেখে এগিয়ে ছিলেন সাইনা। মারিন পরে ১৩-১৩ করে ফেলেন। তার পর থেকেই সমানে সমানে লড়াই শুরু হয় দু’জনের মধ্যে। দু’জনই এক ধাপ করে এগিয়ে ১৯-১৯-এ পৌঁছে যান। তার পরে ২০-২০-ও। শেষ পর্যন্ত সাইনা-ই জয়সূচক শটটি মেরে ২২-২০-তে গেম জিতে নেন।

দ্বিতীয় গেমেও সাইনা শুরুতে এগিয়ে যান। তবে তাঁকে ধরে ফেলেন ও এগিয়েও যান মারিন। কিন্তু কঠিন মানসিকতা নিয়ে কোর্টে নামা সাইনাও ৬-৬ করে ফের এগিয়ে যান। আবার শুরু হয় একে অপরকে পিছনে ফেলার প্রতিযোগিতা। সাইনা ১০-৭-এ এগিয়ে যাওয়ার পর থেকেই তিন পয়েন্টের ব্যবধান রেখে এগোতে থাকেন। এই ভাবে ১৮-১৩ করে ফেলেন তিনি। তবে শেষ পর্যন্ত আর তাঁকে ছুঁতে পারেননি স্প্যানিশ তারকা। এই জয়ে তাঁদের মুখোমুখিতে ৫-৪ এগিয়ে গেলেন সাইনা।

অন্য দিকে এ দিন ডেনমার্ক ওপেন সুপার সিরিজের ছেলেদের প্রথম রাউন্ডের ম্যাচে দেশের অন্যতম সেরা তারকা কিদাম্বি শ্রীকান্ত হারালেন বাছাই পর্ব থেকে উঠে আসা শুভঙ্কর দে-কে। ফল ২১-১৭, ২১-১৫। মাত্র ৩৫ মিনিটেই জয় পান শ্রীকান্ত। তাঁর সামনে এ বার গত বছর অস্ট্রেলিয়ান ওপেন রানার-আপ কোরিয়ার জিওন হিয়ক জিন। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৫ নম্বর ভারতের এইচএস প্রণয়ও টুর্নামেন্টের শুরুটা ভালই করলেন স্থানীয় খেলোয়াড় এমিল হোস্টের বিরুদ্ধে ২১-১৮, ২১-১৯-এ জিতে। এই ম্যাচে জিতে এ বার প্রাক্তন এক নম্বর মালয়শিয়ার লি চং উইয়ের মুখোমুখি হতে চলেছেন তিনি। তবে বি সাই প্রণীত প্রথম ম্যাচেই হেরে গেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE