Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

লন্ডন হামলার পর আরও জোরদার করা হল ভারত-পাক ম্যাচের নিরাপত্তা

আইসিসি সূত্রে খবর, শুধু চ্যাম্পিয়ন্স ট্রফিই নয়, এর পরে এই দেশেই আসর বসবে মহিলা বিশ্বকাপের। ফলে সেই দিকটার কথা মাথায় রেখেও নিরাপত্তা ব্যবস্থাকে ঢেলে সাজা হয়েছে।

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৪ জুন ২০১৭ ১৩:৫৪
Share: Save:

আর মাত্র কয়েক ঘণ্টা। তার পরই বার্মিংহামে ক্রিকেটের মহারণে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। বেশ কয়েক বছর পর ফের পাকিস্তানের মুখোমুখি হচ্ছে ভারত। হাইভোল্টেজ এই ম্যাচ নিয়েই ইংল্যান্ড-সহ গোটা ক্রিকেটবিশ্ব যখন উন্মাদনার জোয়ারে ভাসছে, ঠিক তখনই বার্মিংহাম থেকে মাত্র ২০০ কিলোমিটার দূরে লন্ডনের বুকে হামলা চালাল জঙ্গিরা। শনিবার রাতের ওই হামলায় নিহত হয়েছেন ৬ জন। তিন জঙ্গিকেও খতম করেছে পুলিশ।

এই মুহূর্তে ব্রিটেনের বিভিন্ন ভেনুতে চ্যাম্পিয়ন্স ট্রফির খেলা চলছে। তার মধ্যেই লন্ডনে এই হামলা ব্রিটিশ প্রশাসনের রাতের ঘুম উড়িয়েছে। ঘটনাস্থল থেকে বার্মিংহাম ২০০ কিলোমিটার দূরে হলেও নিরাপত্তায় কোনও ফাঁক রাখতে চাইছে না ব্রিটিশ প্রশাসন। ভারত ও পাকিস্তানের বোর্ড ও খেলোয়াড়দের ব্রিটিশ গোয়েন্দাদের তরফ থেকে বার্তা দেওয়া হচ্ছে, এ নিয়ে ভয় না পাওয়ার জন্য। নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে ক্রিকেটারদের হোটেল।

আরও পড়ুন: লন্ডন ব্রিজে গাড়ি নিয়ে হামলা, নিহত অন্তত ৬, খতম ৩ জঙ্গিও

গত মাসেই ম্যানচেস্টারে হামলার পর চ্যাম্পিয়ন্স ট্রফির নিরাপত্তার উপর জোর দেয় প্রশাসন। প্রশাসনের পাশাপাশি, আইসিসি-ও অভয় দিয়েছে ক্রিকেটার ও বোর্ড কর্তাদের। ক্রিকেটের এই সর্বময় সংস্থাটি এক বিবৃতিতে জানিয়েছে, শঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। এই টুর্নামেন্টকে নির্বিঘ্নে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য উচ্চ পর্যায়ের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তার ব্যাপারে আইসিসি সর্ব ক্ষণ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে বলেও জানানো হয়েছে। বার্মিংহামে এ দিনের ম্যাচ নিয়ে নিরাপত্তা সংক্রান্ত পুরো রিপোর্ট পাঠিয়ে দেওয়া হয়েছে দুই ক্রিকেট বোর্ডকে।

আইসিসি সূত্রে খবর, শুধু চ্যাম্পিয়ন্স ট্রফিই নয়, এর পরে এই দেশেই আসর বসবে মহিলা বিশ্বকাপের। ফলে সেই দিকটার কথা মাথায় রেখেও নিরাপত্তা ব্যবস্থাকে ঢেলে সাজা হয়েছে। ইংল্যান্ড থেকে সড়কপথে মাত্র তিন ঘণ্টার সফর বার্মিংহাম। তাই আয়োজকরাও এই ম্যাচকে ঘিরে কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE