Advertisement
২৩ এপ্রিল ২০২৪

অস্ট্রেলিয়ান ওপেনে ফিরতে চান সেরিনা

২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক যে অন্তঃসত্ত্বা, সেটা গত ১৯ এপ্রিল নিজেই ঘোষণা করেন। গোটা বিশ্ব চমকে গিয়েছিল জেনে যে, আট সপ্তাহের সন্তান গর্ভে নিয়েই বছরের শুরুতে অস্ট্রেলীয় ওপেন চ্যাম্পিয়ন হয়েছিলেন সেরিনা।

আশা: বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম লক্ষ্য সেরিনার। ছবি: টুইটার।

আশা: বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম লক্ষ্য সেরিনার। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৭ ০৪:১১
Share: Save:

নতুন বছরের শুরুতেই কোর্টে প্রত্যাবর্তন ঘটাতে চান সেরিনা উইলিয়ামস। লক্ষ্য অস্ট্রেলিয়ান ওপেন।

২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক যে অন্তঃসত্ত্বা, সেটা গত ১৯ এপ্রিল নিজেই ঘোষণা করেন। গোটা বিশ্ব চমকে গিয়েছিল জেনে যে, আট সপ্তাহের সন্তান গর্ভে নিয়েই বছরের শুরুতে অস্ট্রেলীয় ওপেন চ্যাম্পিয়ন হয়েছিলেন সেরিনা। কিন্তু তার পর নিজেকে টেনিস থেকে সরিয়ে নেন ৩৬ বছর বয়সি বিশ্বের সর্বকালের অন্যতম সেরা মহিলা টেনিস তারকা। খেলেননি উইম্বলডন ও ফরাসি ওপেনের মতো টুর্নামেন্ট।

আগামী মাসে সন্তানের জন্ম দেবেন মার্কিন টেনিস তারকা। কিন্তু এখন থেকেই টেনিস কোর্টে প্রত্যাবর্তনের প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি। এক সাক্ষাৎকারে সেরিনা বলেছেন, ‘‘মা হওয়ার পরে তিন মাসের মধ্যে কোর্টে ফিরতে চাই। অনেকেরই কাছে যা অবাস্তব লাগতে পারে। তবে আমি নিজের পরিকল্পনায় অটল আছি।’’

আরও পড়ুন: ‘কট সাহা বোল্ড শামি’তে মুগ্ধ কোচ

শুধু কোর্টে ফেরাই নয়, সিঙ্গলসে ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক মার্গারেট কোর্টের রেকর্ড ভাঙাও লক্ষ্য সেরিনার। তিনি বলেছেন, ‘‘অবশ্যই আমি মার্গারেটের রেকর্ড ভাঙতে চাই। মাতৃত্ব আমাকে আরও শক্তিশালী করে তুলেছে।’’ এখানেই শেষ নয়, বর্ণবিদ্বেষের বিরুদ্ধে মুখ খুলেছেন তিনি। ক্ষোভ উগড়ে দিয়েছেন টেনিস সুন্দরী মারিয়া শারাপোভার বিরুদ্ধেও। সেরিনা বলেছেন, ‘‘কৃষ্ণবর্ণ হওয়ার জন্যই অনেকে আমাকে পুরুষ বলে। যা অত্যন্ত যন্ত্রণার। অ্যাফ্রো-আমেরিকানদের লড়াইটা অনেক কঠিন। শুধু তাই নয়, অন্য মহিলা টেনিস খেলোয়াড়রা হয়তো লকাররুমে বলবে, সেরিনা অনেক ভাল মেয়ে। কিন্তু শারাপোভা কখনওই বলবে না। আসলে ও যে সুন্দরী, এই কথাটা শুনতেই অভ্যস্ত হয়ে গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE