Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Champions Trophy 2017

‘পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের নেপথ্যে কী গাওস্কর-শাস্ত্রী’

ফাইনালে ভারতকে হারানোর কৃতিত্ব ভারতীয় ক্রিকেটের অন্যতম দুই তারকা ক্রিকেটার সুনীল গাওস্কর এবং রবি শাস্ত্রীকে দিলেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাক দলের সঙ্গে থাকা ম্যানেজার তালাত আলি।

রবি শাস্ত্রীর সঙ্গে সুনীল গাওস্কর। ছবি: এএফপি

রবি শাস্ত্রীর সঙ্গে সুনীল গাওস্কর। ছবি: এএফপি

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০১৭ ১৯:০১
Share: Save:

ভারতকে ১৮০ রানে হারিয়ে ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে জয়ের ধ্বজা উড়িয়েছিল পাকিস্তান। ক্রিকেট বিশ্বকে পাকিস্তান প্রমাণ করে দিয়েছিল পাকিস্তান ক্রিকেট একেবারে হারিয়ে যায়নি।

তবে, ফাইনালে ভারতকে হারানোর কৃতিত্ব ভারতীয় ক্রিকেটের অন্যতম দুই তারকা ক্রিকেটার সুনীল গাওস্কর এবং রবি শাস্ত্রীকে দিলেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাক দলের সঙ্গে থাকা ম্যানেজার তালাত আলি। তালাতের কথায় গাওস্কর-শাস্ত্রীদের সমালোচনাই পাকিস্তান দলকে চ্যাম্পিয়ান্স ট্রফি জিততে বদ্ধপরিকর করে তুলেছিল।

আরও পড়ুন: অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ থেকে উঠে এসেছেন এই কিংবদন্তিরা

আরও পড়ুন: ভেটকির ভেল্কিতে কাত স্যাঞ্চোরা

ক্রিকবাজকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেন, “ফাইনালের আগে বিশেষজ্ঞদের আলোচনায় পাকিস্তানকে ট্রফি জেতার দাবিদার হিসেবেই গণ্য করা হয়নি। সকলেরই বাজি ছিল ভারত। ভারতের দুই ক্রিকেট স্টারও তাঁর ব্যাতিক্রম ছিল না।”

সুনীল গাওস্কর এবং রবি শাস্ত্রীর নাম করে আলি বলেন, “আমি ওনাদের বিশ্লেষণ শুনেছিলাম। পাকিস্তানের চ্যাম্পিয়ান্স ট্রফি জয়ের কোনও সুযোগ আছে বলে মনেই করেননি এই দুই বিশেষজ্ঞ। আর এটাই আমাদের ছেলেদের ট্রফি জেতার খিদে আরও বাড়িয়ে দেয়। তখনই ফকররা ঠিক করে নিয়েছিল এর জবাব মাঠে নেমে দেবে গোটা দল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE