Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

বার্সেলোনায় জঙ্গি হামলার খবরে ভেঙে পড়েছেন নাদাল

বৃহস্পতিবারের ঘটনা। বার্সেলোনার বিখ্যাত রাস্তা ‘লা রামব্লা’য় হঠাৎই ঢুকে পড়েছিল একটি ভ্যান। শুধু পথচারীদের জন্য এই রাস্তায় তখন শয়ে শয়ে মানুষের ভিড়। সেই ট্রাক পিষে দিয়ে চলে যায় কয়েক মিটার।

রাফায়েল নাদাল। ছবি: এএফপি।

রাফায়েল নাদাল। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৮ অগস্ট ২০১৭ ১৭:২৪
Share: Save:

বার্সেলোনায় জঙ্গি হামলার খবরে ভেঙে পড়েছেন রাফায়েল নাদাল। এই মুহূর্তে সিনসিনাটি মাস্টার্স খেলতে ব্যস্ত তিনি। শুক্রবার তৃতীয় রাউন্ডের ম্যাচ খেলতে নামার আগেই এই খবরে দুনিয়াটাই বদলে গিয়েছে ১৫টি গ্র্যান্ডস্লাম মালিকের। বলেন, ‘‘বার্সেলোনায় যা ঘটেছে আমি তাতে ভেঙে পড়েছি। আমি তাদের পরিবারের পাশে আছি যারা আহত হয়েছেন। বার্সেলোনার পাশে আছি।’’ টুইট করে এই বার্তা দেন নাদাল। এই বছর বার্সেলোনা ও মাদ্রিদে ট্রফি জিতেছেন নাদাল। জুনে এসেছে ফ্রেঞ্চ ওপেন। সামনে আরও একটি ট্রফির হাতছানি। কিন্তু সেই সব আর আর এই মুহূর্তে মাথায় নেই তাঁর। বরং কষ্ট দিচ্ছে বার্সেলোনার এই ঘটনা।

আরও পড়ুন

ভ্যান নিয়ে জঙ্গি হানা, বার্সেলোনায় হত ১৩

রিওর পরেই অবসরের কথা ভাবেন শারাপোভা

বৃহস্পতিবারের ঘটনা। বার্সেলোনার বিখ্যাত রাস্তা ‘লা রামব্লা’য় হঠাৎই ঢুকে পড়েছিল একটি ভ্যান। শুধু পথচারীদের জন্য এই রাস্তায় তখন শয়ে শয়ে মানুষের ভিড়। সেই ট্রাক পিষে দিয়ে চলে যায় কয়েক মিটার। তার পরই ফুটপাথেই প্রায় উঠে পড়ে দাঁড়িয়ে যায়। ভ্যান থেকে একজন নেমে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। তার পরই দুই জঙ্গি পালিয়ে যায়। মেসি থেকে রোনাল্ডো, সকলেই তীব্র নিন্দা করেছেন এই ঘটনার। আরও এক টেনিস তারকা মুগুরুজা খেলার মাঝেই ছিলেন যখন এই খবর পান। তার পর বেশ কিছুক্ষণ স্তম্ভিত হয়ে বসেছিলেন। এর পর খেলা শেষ করেন। বলেন, ‘‘আমার বিশ্বাসই হচ্ছিল না। আমি অনেকবার ওই রাস্তায় গিয়েছি। ওটা শহরের মূল রাস্তা যেখানে সব সময় প্রচুর মানুষ থাকে। অনেক দোকান রয়েছে। এটা আমার বাড়ির মতো।’’ খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই মুগুরুজা তাঁর বাড়িতে ফোন করেছিলেন।

ডেভিড ফেরারও টুইটে লেখেন, ‘‘খুব দুঃখজনক। আমার সহানুভূতি রয়েছে সেই সব মানুষদের সঙ্গে যারা ক্ষতিগ্রস্থ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE