প্রথম টেস্টে খেলার জন্য ফিট শিখর ধবন। কিন্তু সংশয় রয়েছে রবীন্দ্র জাডেজার খেলা নিয়ে। দক্ষিণ আফ্রিকার বিমানে ওঠার আগে গোড়ালিতে চোট পেয়েছিলেন ধবন। সংশয় ছিল। কিন্তু একদিন হাতে থাকতেই টিম ম্যানেজমেন্টের তরফে জানিয়ে দেওয়া হল চোট কাটিয়ে প্রথম টেস্টেই মাঠে নামছেন ধবন।

৫ জানুয়ারি কেপ টাউনের নিউল্যান্ডসে শুরু হবে প্রথম টেস্ট। তার বিসিসিআই-এর তরফে প্রেস রিলিজ দিয়ে জানিয়ে দেওয়া হল, ‘‘ওপেনার শিখর ধবন ফিট এবং প্রথম টেস্টের জন্য তৈরি। গোড়ালিতে হালকা চোট ছিল ওর।’’ কেপ টাউনের হোটেলে ঢোকার সময় ধবনের পা টেনে হাঁটা দেখেই সংশয় বাড়ে। কিন্তু সব সংশয় কাটিয়ে মাঠে নামছেন ধবন।

অন্যদিকে, সংশয় দেখা দিয়েছে অল-রাউন্ডার রবীন্দ্র জাডেজাকে নিয়ে। গত দু’দিন ধরে ভাইরাল ফিভারে আক্রান্ত জাডেজা। বিসিসিআই-র মেডিক্যাল টিম তাঁর দিকে নজর রেখেছেন। সঙ্গে রয়েছে স্থানীয় মেডিক্যাল টিম। বিসিসিআই-এর রিলিজে জানানো হয়েছে, স্থানীয় মেডিক্যাল টিমের সঙ্গে আলোচনা করে বিসিসিআই-এর মেডিক্যাল টিম সিদ্ধান্ত নেয় জাডেজাকে হাসপাতালে পাঠানোর।

আরও পড়ুন
আইপিএল: গম্ভীর বাদ, কলকাতার তালিকায় শুধুই লিন

যা খবর তাতে তাঁর পুরো সুস্থ হয়ে ফিরতে ৪৮ ঘণ্টা লাগতে পারে বলে মনে করা হচ্ছে। এখনই প্রথম টেস্টে তাঁর খেলা নিয়ে কোনও সিদ্ধান্ত নিতে চাইছে না টিম ম্যানেজমেন্ট। ম্যাচের দিন সকালে অবস্থা বুঝেই সিদ্ধান্ত নেওয়া হবে। ভারত যদি তিন পেসার ও এক স্পিনারে খেলার সিদ্ধান্ত নেয়, সেক্ষেত্রে দলে জায়গা পাওয়ার সম্ভাবনা রবিচন্দ্রন অশ্বিনেরই।