Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sports News

শিখরের ৯০-এর দিনে ব্যর্থ রোহিত

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ভারত থামে ১৭৪/ ৫এ। শিখর ধবনের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন রোহিত শর্মা।

ব্যাট করছেন শিখর ধবন। ছবি: এএফপি।

ব্যাট করছেন শিখর ধবন। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৮ ২১:৪৯
Share: Save:

দুরন্ত শিখর ধবনের ব্যাটে ভারতের রান ১৭৪। শ্রীলঙ্কার বিরুদ্ধে মঙ্গলবার প্রথম টি২০ খেলতে নেমেছিল ভারত। আর শুরুতেই বাজিমাত শিখর ধবনের। আবারও ব্যর্থ রোহিত শর্মা। ধবন ছাড়া আর কেউই বড় রানের দিকে যেতে পারল না।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ভারত থামে ১৭৪/ ৫এ। শিখর ধবনের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন রোহিত শর্মা। বিরাট কোহালি না থাকায় অধিনায়কত্বের দায়িত্ব উঠেছে রোহিতেরই কাঁধে। কিন্তু সেই দায়িত্ব নিয়ে ব্যাটিংটা করতে পারলেন না তিনি। চার বল খেলে কোনও রান না করেই ফিরলেন প্যাভেলিয়নে।

ভাগ্যিস সেই সময় ব্যাট হাতে রুখে দাড়ান শিখর ধবন। না হলে সমস্যায় পড়তে হত ভারতীয় ব্যাটিংকে। ৪৯ বলে শিখরের ৯০ রানের ইনিংস সাজানো ছিল ৬টি বাউন্ডারি ও ৬টি ওভার বাউন্ডারি দিয়ে। রোহিত ফিরে যেতেই তিন নম্বরে ব্যাট করতে নেমেছিলেন সুরেশ রায়না। তিনিও ফেরেন ১ রান করেই।

আরও পড়ুন
টেস্ট র‌্যাঙ্কিংয়ে নিজের জায়গা ধরে রাখলেন বিরাট

এর পর কিছুটা ধবনের সঙ্গে হাল ধরেন মণীশ পাণ্ড্য। ৩৫ বল খেলে তিনি করেন ৩৭ রান। ঋশভ পন্থের ব্যাট থেকে আসে ২৩ বলে ২৩ রান। ১৩ রান করে অপরাজিত থাকেন দীনেশ কার্তিক। আউট না হলে এ দিন সেঞ্চুরি আসতেই পারত ধবনের ব্যাট থেকে। শ্রীলঙ্কার হয়ে দুটো উইকেট নেন চামিরা। একটি করে উইকেট ফার্নান্ডো, মেন্ডিস ও গুনাথিলকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE