Advertisement
১৭ এপ্রিল ২০২৪

অভিযান শেষ সিন্ধু, সাইনার

সাইনা নেহওয়ালও সিন্ধুর মতো দু’বার এগিয়ে গিয়েও হারেন ১৬-২১, ১৩-২১। প্রথম গেমে সাইনা এক সময় এগিয়ে যান ১৪-১০ কিন্তু দারুণ ভাবে ফিরে আসেন স্প্যানিশ চ্যাম্পিয়ন।

ব্যর্থ: জাপান ওপেনে দ্বিতীয় রাউন্ডেই হার সিন্ধু ও সাইনার। ছবি: এএফপি

ব্যর্থ: জাপান ওপেনে দ্বিতীয় রাউন্ডেই হার সিন্ধু ও সাইনার। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৭ ০৩:১৫
Share: Save:

জাপান জয় করা হল না পি ভি সিন্ধুর। নজোমি ওকুহারার কাছে স্ট্রেট গেমে জাপান ওপেন সুপার সিরিজের দ্বিতীয় রাউন্ডে হেরে গেলেন হায়দরাবাদি তারকা। পারলেন না সাইনা নেহওয়ালও। অলিম্পিক্স চ্যাম্পিয়ন ক্যারোলিনা মারিনের বিরুদ্ধে স্ট্রেট গেমে হেরে ছিটকে গেলেন তিনিও। তবে ভারতীয় সমর্থকদের জোড়া হতাশার মধ্যে আশার আলো জ্বালিয়ে রেখেছেন তৃতীয় রাউন্ডে উঠে কিদম্বি শ্রীকান্ত এবং এইচ এস প্রণয়।

এক মাসের মধ্যে তৃতীয় বার ওকুহারার মুখোমুখি হয়ে সিন্ধু সে ভাবে স্থানীয় তারকাকে লড়াইয়ের মুখে ফেলতে পারেননি। প্রচুর আনফোর্সড এররই সিন্ধুর হারের প্রধাণ কারণ হয়ে দাঁড়ায়। শেষ পর্যন্ত তিনি হারেন ১৮-২১, ৮-২১। প্রথম গেমে এক সময় ১১-৯ এবং পরে ১৮-১৬ এগিয়ে গিয়েছিলেন সিন্ধু। কিন্তু সেটা ধরে রাখতে পারেননি। ওকুহারার বিরুদ্ধে সিন্ধুর রেষারেষির যা ইউএসপি, মানে প্রচুর র‌্যালি করে যাওয়া, সেটা দেখা যায়নি এই ম্যাচে। দ্বিতীয় গেমে তো সিন্ধু কার্যত দাঁড়াতেই পারেননি।

সাইনা নেহওয়ালও সিন্ধুর মতো দু’বার এগিয়ে গিয়েও হারেন ১৬-২১, ১৩-২১। প্রথম গেমে সাইনা এক সময় এগিয়ে যান ১৪-১০ কিন্তু দারুণ ভাবে ফিরে আসেন স্প্যানিশ চ্যাম্পিয়ন। দ্বিতীয় গেমে সাইনা গোড়ার দিকে এগিয়ে যান ৬-৪। কিন্তু তাতেও লাভ হয়নি।

তবে কিদম্বি শ্রীকান্তকে এ দিন দারুণ ছন্দে দেখা গিয়েছে। বিশ্বের আট নম্বর শ্রীকান্ত ২১-১২, ২১-১১ উড়িয়ে দেন হং কং-এর হু ইয়ুনকে। আধ ঘণ্টাও লাগেনি শ্রীকান্তের শেষ আটে ওঠা নিশ্চিত করতে। যিনি চলতি মরসুমে ইন্দোনেশিয়া আর অস্ট্রেলিয়ায় পরপর খেতাব জিতেছেন। তবে কোয়ার্টার ফাইনালে শ্রীকান্তের সামনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। তাঁকে লড়তে হবে সদ্য বিশ্ব চ্যাম্পিয়নের মুকুট জেতা ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের বিরুদ্ধে। ভিক্টরের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে শ্রীকান্ত ২-২। তবে শেষ দু’বার ভিক্টরই জিতেছেন তাঁর বিরুদ্ধে।

শ্রীকান্ত অবশ্য আত্মবিশ্বাসী সেমিফাইনালে ওঠার ব্যাপারে। ভিক্টরের বিরুদ্ধে লড়াই নিয়ে তিনি বলেছেন, ‘‘খুব ভাল ম্যাচ। ভিক্টরকে কোনও সুযোগ দিলে ও বিপজ্জনক হয়ে উঠতে পারে। তাই আমাকে ধারাবাহিক হতে হবে।’’

যুক্তরাষ্ট্র ওপেন চ্যাম্পিয়ন এইচ এস প্রণয়ও স্ট্রেট গেমে জেতেন চিনা তাইপের সু জেন হাও-এর বিরুদ্ধে। ফল ২১-১৬, ২৩-২১। তাঁর সামনে এ বার দ্বিতীয় বাছাই চিনের শি উকি। বিশ্বের দু’নম্বর উকি তৃতীয় রাউন্ডে ওঠাপ পথে হারান সমীর বর্মাকে ১০-২১, ২১-১৭, ২১-১৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu Saina Nehwal Japan Open Badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE