Advertisement
২৫ এপ্রিল ২০২৪

বিশ্বকাপের ম্যাচে সেরা স্মৃতি, সচিনেরও অভিনন্দন

শনিবার মেয়েদের বিশ্বকাপের প্রথম ম্যাচে ডার্বির মাঠে ইংল্যান্ডকে ৩৫ রানে হারাল ভারত। স্বপ্নের জয়ের পিছনে আসল কারিগর ভারতের টপ অর্ডার । প্রথমে ব্যাট করতে নেমে স্মৃতি মান্ধানা (৯০) ও পুনম রাউতের (৮৬) ১৪৪ রানের পার্টনারশিপে দুর্দান্ত শুরু করে ভারত।

বিধ্বংসী: ইংল্যান্ডের বিরুদ্ধে দেখা গেল মারমুখী স্মৃতিকে। ছবি: গেটি ইমেজেস

বিধ্বংসী: ইংল্যান্ডের বিরুদ্ধে দেখা গেল মারমুখী স্মৃতিকে। ছবি: গেটি ইমেজেস

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ জুন ২০১৭ ০৫:৩১
Share: Save:

ত্রিমূর্তির স্বপ্নের ইনিংসে জয়ের মেজাজেই বিশ্বকাপ অভিযান শুরু করল ভারত।

শনিবার মেয়েদের বিশ্বকাপের প্রথম ম্যাচে ডার্বির মাঠে ইংল্যান্ডকে ৩৫ রানে হারাল ভারত। স্বপ্নের জয়ের পিছনে আসল কারিগর ভারতের টপ অর্ডার । প্রথমে ব্যাট করতে নেমে স্মৃতি মান্ধানা (৯০) ও পুনম রাউতের (৮৬) ১৪৪ রানের পার্টনারশিপে দুর্দান্ত শুরু করে ভারত। স্মৃতি ৯০ রানে আউট হলেও ভারতের ইনিংস এগিয়ে নিয়ে যান মিতালি রাজ।

চব্বিশ ঘণ্টা আগেই লিঙ্গবৈষম্য নিয়ে মিতালির মন্তব্যে উঠেছিল ঝড়। ইংল্যান্ডের বিরুদ্ধেও ব্যাট হাতে ঝড় তুললেন তিনি। ৭১ রান করে নতুন নজির গড়লেন ভারতের মেয়েদের ক্রিকেট দলের অধিনায়ক। টানা সাত ম্যাচে হাফসেঞ্চুরি করলেন মিতালি। যার সৌজন্যে ভারত ২৮১-৩ রানে শেষ করে।

আরও পড়ুন:বৃষ্টির আতঙ্কের মধ্যেই নজর যুবরাজের ফর্মের দিকে

ম্যাচের প্রায় প্রতিটা গুরুত্বপূর্ণ মুহূর্তে টুইট করছিলেন স্বয়ং মাস্টার ব্লাস্টার। স্মৃতির ব্যাটিং নিয়ে যেমন সচিন তেন্ডুলকর পোস্ট করেন, ‘দুর্দান্ত ব্যাট করল স্মৃতি। অনেক শুভেচ্ছা।’ কিন্তু ফিল্ডিং করার সময় আবার হ্যামস্ট্রিংয়ে চোট পান স্মৃতি। তবে চোট অতটা গুরুতর নয়। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ২৪৬ রানে অলআউট। শিখা পাণ্ডে (২) ও দীপ্তি শর্মার (৩) বিধ্বংসী স্পেল আর দুর্দান্ত ফিল্ডিংয়ের সৌজন্যে দুরন্ত জয় পেল ভারত। যাদের পরের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE