Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sports News

ষড়যন্ত্র হয়েছে, বলছেন গড়াপেটায় অভিযুক্ত সোবার্সের বাবা

সোবার্সের বাবার দাবি তাঁর ছেলে কখনও ইংল্যান্ড বা অস্ট্রেলিয়ায় যায়নি। এই দুই দেশের ম্যাচ ঘিরেই তৈরি হয়েছে গড়াপেটার আতঙ্ক। সোবার্স ছাড়াও সেই তালিকায় রয়েছেন প্রিয়াঙ্ক সাক্সেনা।

সোবার্স জোবান। যার নাম উঠে এসেছে অ্যাসেজ গড়াপেটায়। ছবি: সংগৃহীত।

সোবার্স জোবান। যার নাম উঠে এসেছে অ্যাসেজ গড়াপেটায়। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৭ ১৯:০৬
Share: Save:

অ্যাসেজে গড়াপেটার খবরে এই মুহূর্তে সরগরম গোটা ক্রিকেট বিশ্ব। তার মধ্যে জড়িয়ে গিয়েছে দুই ভারতীয় বুকির নাম। প্রকাশ হয়ে গিয়েছে তাদের ছবিও। জানা গিয়েছে তাদের মধ্যে একজন দিল্লির হয়ে বয়স ভিত্তিক ক্রিকেটও খেলেছেন। নাম সোবার্স জোবান। সোবার্সের নামে ছেলের নাম রেখেছিলেন বলজিৎ জোবান। তিনি কিছুতেই মানতে পারছেন না তাঁর ছেলে এমন কাজের সঙ্গে যুক্ত থাকতে পারে।

সোবার্সের বাবার দাবি তাঁর ছেলে কখনও ইংল্যান্ড বা অস্ট্রেলিয়ায় যায়নি। এই দুই দেশের ম্যাচ ঘিরেই তৈরি হয়েছে গড়াপেটার আতঙ্ক। ‘দ্য সান’এর রিপোর্টের ভিত্তিতে নড়েচড়ে বসেছে আইসিসি থেকে দুই দেশের ক্রিকেট বোর্ডও। তার আঁচ এসে পড়েছে ভারতেও। কারণ দুই বুকিই ভারতের। সোবার্স ছাড়াও সেই তালিকায় রয়েছেন প্রিয়াঙ্ক সাক্সেনা। এই দু’জনই নাকি ম্যাচ গড়াপেটার কথা বলেছিল সেই স্টিং অপারেশনে।

যদিও আইসিসি-র দুর্নীতি দমন শাখার তরফে জানানো হয়েছে এই তথ্যের কোনও প্রমাণ পাওয়া যায়নি চলতি পার্থ টেস্টে। সোবার্সের বাবা বলজিৎ বলেন, ‘‘আমার ছেলে কখনও ইউকে বা অস্ট্রেলিয়ায় যায়নি আর দাবি করা হচ্ছে ও অ্যাসেজে গড়াপেটা করেছে। ও দুবাই ও রাশিয়ায় গিয়েছে। ও রাশিয়ায় যায় কারণ ওর বান্ধবী রাশিয়ার। যাকে ও বিয়ে করবে।’’

আরও পড়ুন

অ্যাসেজের আকাশে গড়াপেটার কালো মেঘ

বিকাশপুরীতে লাল বাহাদুর শাস্ত্রী কোচিং সেন্টার চালান সোবার্সের বাবা। তিনি এই মুহূর্তে তাঁর ছেলেকে কারও সঙ্গে কথা বলতে দিতে চান না। তিনি এও জানিয়েছেন আইসিসির তরফে তাঁদের সঙ্গে এখনও কোনও যোগাযোগ করা হয়নি। এক কথায় পুরো ব্যাপারটিকে ষড়যন্ত্র বলেই মনে করছেন সোবার্সের বাবা। দিল্লি ক্রিকেটে খুব পরিচিত মুখ বলজিৎ। বিভিন্ন বয়স ভিত্তিক দলের সঙ্গেও যুক্ত রয়েছেন তিনি।

তাঁর ছেলের ক্রিকেট জীবন দীর্ঘ না হওয়ার পিছনেও দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনকেই দায়ী করেছেন। যদিও ডিডিসিএ অফিশিয়ালরা সোবার্স বা বলজিতের পাশে দাঁড়াননি। বরং তাঁদের কাজ কর্মে রীতিমতো বিরক্ত তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE