Advertisement
২৫ এপ্রিল ২০২৪
নেমার নিয়ে মামলা বার্সার

আসতেও তো পারে মেসি, ইঙ্গিত পেপের

গত কয়েক দিন ধরে ফুটবল বিশ্বে এই জল্পনা ক্রমশ দানা বাঁধছে। সোমবার রাতে ম্যাঞ্চেস্টার সিটির ম্যানেজার পেপ গুয়ার্দিওলার একটা মন্তব্যের পরে যে জল্পনা আরও জোরালো হয়েছে।

ফ্ল্যাশব্যাক: যখন পেপ গুয়ার্দিওলার কোচিংয়ে দেখা যেত মেসিকে।

ফ্ল্যাশব্যাক: যখন পেপ গুয়ার্দিওলার কোচিংয়ে দেখা যেত মেসিকে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৭ ০৩:৫৩
Share: Save:

লিওনেল মেসি কি আর বার্সেলোনার জার্সি পরে খেলবেন? নাকি তাঁকে এ বার দেখা যাবে ইংলিশ প্রিমিয়ার লিগের কোনও ক্লাবে?

গত কয়েক দিন ধরে ফুটবল বিশ্বে এই জল্পনা ক্রমশ দানা বাঁধছে। সোমবার রাতে ম্যাঞ্চেস্টার সিটির ম্যানেজার পেপ গুয়ার্দিওলার একটা মন্তব্যের পরে যে জল্পনা আরও জোরালো হয়েছে।

এভার্টনের বিরুদ্ধে ম্যাচের পরে গুয়ার্দিওলাকে প্রশ্ন করা হয়েছিল, শোনা যাচ্ছে বিশ্বরেকর্ড অর্থ দিয়ে মেসিকে কেনার একটা কথা হচ্ছে। যে ট্রান্সফারের সঙ্গে জড়িয়ে গিয়েছে ম্যাঞ্চেস্টার সিটির নামও। কিন্তু সত্যিই কি ২৭৬ কোটি পাউন্ড (ভারতীয় মুদ্রায় ২২৭৫ কোটি) কেউ ট্রান্সফার ফি হিসেবে দিতে তৈরি? যে প্রশ্নের জবাবে গুয়ার্দিওলা বলে যান, ‘‘কেন নয়? কারও কাছে এই অর্থটা থাকতেই পারে। এবং হতেও পারে, সেটা তারা মেসির জন্য খরচ করতে প্রস্তুত। এ রকম একটা ব্যাপার ঘটতেই পারে।’’

গুয়ার্দিওলা এ কথা বলার পরেই রীতিমতো জল্পনা শুরু হয়ে যায়, তা হলে কি এ বার মেসির দল বদলের সম্ভাবনা বাস্তবায়িত হতে চলেছে? এর আগে শোনা যাচ্ছিল, ম্যাঞ্চেস্টার সিটি-র প্রতিনিধিরা মেসির এজেন্টের সঙ্গে নাকি দল বদলের ব্যাপার নিয়ে কথাও বলেছেন। স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের কাছে বিধ্বস্ত হওয়ার পরে শোনা গিয়েছিল মেসি নাকি বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তিতে সই করেননি। এমনকী এও শোনা যাচ্ছিল, মেসির পছন্দ মতো খেলোয়াড় বার্সেলোনায় না এলে চুক্তি নিয়ে জটিলতা বাড়তে পারে। গুয়ার্দিওলা ম্যাঞ্চেস্টার সিটি-তে আসার পর থেকেই অবশ্য মেসির ক্লাব ছাড়ার ব্যাপারে কথা শুরু হয়েছিল। আর্জেন্তিনার মহাতারকা তাঁর পুরনো কোচের কাছে ফিরে যেতে পারেন, এমন একটা জল্পনা অনেক আগে থেকেই শুরু হয়েছিল। এ বছরে সেই জল্পনা আরও বেড়ে গেল গুয়ার্দিওলার মন্তব্যে।

আরও পড়ুন: কাতসুমিকে সই করিয়ে চমক লাল-হলুদের

বার্সেলোনার পক্ষ থেকে অবশ্য বলা হচ্ছে, মেসির ক্লাব ছাড়ার প্রশ্ন নেই। কিন্তু অনেকেই মনে করিয়ে দিচ্ছেন, নেমার-কাণ্ডে প্রথম দিকে একই রকম কথা শোনা গিয়েছিল ক্লাবের তরফে। তবে নেমার নিয়ে নাটক এখনও শেষ হয়নি। বরং বলা যেতে পারে, মঙ্গলবার বার্সেলোনা বনাম নেমার নাটকের দ্বিতীয় পর্ব শুরু হয়ে গেল।

যে পর্বে এ বার নেমারের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিল বার্সেলোনা। ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, নেমারের বিরুদ্ধে চুক্তিভঙ্গের অভিযোগ আনা হচ্ছে। যেখানে বলা হয়েছে, বোনাস নিয়ে চুক্তিভঙ্গ করেছেন নেমার। এবং যে কারণে ব্রাজিলীয় ফুটবলারের বিরুদ্ধে ৮৫ লক্ষ ইউরো ক্ষতিপূরণের মামলা করছে স্প্যানিশ ক্লাব। সঙ্গে ১০ শতাংশ সুদও দাবি করেছে বার্সা। এর আগে সোমবার প্যারিস সঁ জরমঁ-র হয়ে গোল করে বার্সা কর্তাদের বিঁধেছিলেন নেমার। বলেছিলেন, বর্তমান ক্লাবকর্তারা ক্লাব চালানোর যোগ্য নন। যার ঠিক পরেই মামলার রাস্তায় হাঁটল বার্সেলোনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE