Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Pakistan vs Sri Lanka

নজির গড়ে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয় শ্রীলঙ্কার

প্রথম ইনিংসে ব্যাটে ঝড় তুললেও দ্বিতীয় ইনিংসে ১০০ রানের গণ্ডিও টপকাতে পারেনি পাকিস্তান। ওয়াহাব রিয়াজ এবং হ্যারিস সোহেলের যুগলবন্দিতে শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ৯৬ রানে।

ট্রফি হাতে শ্রীলঙ্কার ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি: এএফপি।

ট্রফি হাতে শ্রীলঙ্কার ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০১৭ ১৯:৫৯
Share: Save:

পাকিস্তানের বিপক্ষে জয়ের ধারা বজায় রাখল শ্রীলঙ্কা। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টে পাকিস্তানকে ৬৮ রানে হারিয়ে দিল দীনেশ চণ্ডিমলের দল। মঙ্গলবার জয়ের ফলে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে নেয় শ্রীলঙ্কা। ইউএই-এর মাটিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জেতার ফলে আরও একটি নজির গড়ে ফেলল শ্রীলঙ্কা। প্রথম দল হিসেবে ইউএই-এর মাটিতে পাকিস্তানকে টেস্ট সিরিজ হারানোর রেকর্ড গড়লেন কুশল মেন্ডিস-রঙ্গনা হেরাথরা।

দ্বিতীয় টেস্টে টসে জিতে ব্যাটিং নেয় শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে ৪৮২ রান তোলে লঙ্কা বাহিনী। শ্রীলঙ্কার হয়ে অনবদ্য ব্যাটিং করেন ডিমুথ করুণারত্নে। ১৯৬ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি। ডিমুথ ছাড়াও রান পান চণ্ডিমল (৬২) এবং দিলরুয়ান পেরেরা (৫৮)।

অন্য দিকে পাকিস্তানের হয়ে ৬ উইকেট নেন ইয়াসির শাহ।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৪৮২ রানের জবাবে মাত্র ২৬২ রানে শেষ হয়ে যায় পাকিস্তানের ইনিংস। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন আজহার আলি। শ্রীলঙ্কার হয়ে ৩টি করে উইকেট নেন রঙ্গনা হেরাথ এবং দিলরুয়ান পেরেরা। ২টি করে উইকেট নেন লাহিরু গামাগে এবং সুরঙ্গ লকমল।

আরও পড়ুন: বিশ্বকাপে খেলা তিন বাঙালি ফুটবলার সম্পর্কে এই তথ্যগুলো জানতেন?

আরও পড়ুন: নেহরাকে ব্যঙ্গ করে টুইটারে ট্রোলড জনসন

তবে, প্রথম ইনিংসে ব্যাটে ঝড় তুললেও দ্বিতীয় ইনিংসে ১০০ রানের গণ্ডিও টপকাতে পারেনি পাকিস্তান। ওয়াহাব রিয়াজ এবং হ্যারিস সোহেলের যুগলবন্দিতে শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ৯৬ রানে। পাকিস্তানের হয়ে ৪টি উইকেট নেন ওয়াহাব রিয়াজ। ৩টি উইকেট নেন হ্যারিস সোহেল।

সকলে যখন ধরে নিয়েছে ম্যাচে দুর্দান্ত ভাবে ফিরে আসবে পাকিস্তান, ঠিক তখনই ফের এক বার মুখ থুবড়ে পড়ে পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। আসাদ সাফিক দুর্দান্ত ১১২ রানের ইনিংস খেললেও ম্যাচ জিততে ব্যর্থ হয় পাকিস্তান। ১০ উইকেট হারিয়ে মাত্র ২৪৮ রান তুলতে পারে সরফরাজ আহমেদের দল।

শ্রীলঙ্কার হয়ে দ্বিতীয় ইনিংসে দুরন্ত বোলিং করেন দিলরুয়ান পেরেরা। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেন শ্রীলঙ্কার এই বোলার। পেরেরা ছাড়াও ২টি উইকেট পান রঙ্গনা হেরাথ। ১টি করে উইকেট নেন সুরঙ্গ লকমল, লাহিরু গামাগে এবং নুবান প্রদীপ। দ্বিতীয় টেস্টে অনবদ্য পারফরম্যান্সের জন্য ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন ডিমুথ করুণারত্নে। সিরিজের সেরাও নির্বাচিত হয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE