Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sri Lanka

২০১১ বিশ্বকাপ ফাইনাল নিয়ে তদন্তের সিদ্ধান্ত শ্রীলঙ্কা সরকারের

শ্রীলঙ্কার এই হারের বিষয় ২০১১ বিশ্বকাপ ফাইনালের পর সন্দেহ প্রকাশ করেছিলেন বিভিন্ন ক্রিকেট বিশেষজ্ঞরাও। বিভিন্ন শ্রীলঙ্কান কিংবদন্তী সেই সময় প্রশ্ন তুলেছিলেন এই হার নিয়েও।

২০১১ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে হারের পর শ্রীলঙ্কা দল। ছবি: সংগৃহীত

২০১১ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে হারের পর শ্রীলঙ্কা দল। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২০ জুলাই ২০১৭ ০০:৫০
Share: Save:

কিছু দিন আগেই ২০১১ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালকে নিয়ে প্রশ্ন তুলে ছিলেন শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুন রণতুঙ্গা। ভারতের বিশ্বকাপ জয়ের কৃতিত্বের দিকে আঙুল তুলে ছিলেন তিনি। এ বার রণতুঙ্গার সেই অভিযোগের ভিত্তিতেই ২০১১ বিশ্বকাপের হার নিয়ে তদন্ত করতে চলেছে শ্রীলঙ্কা সরকার।

শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়শেখর বলেন, “এই বিষয়ে বহু দিক থেকেই অভিযোগ আসছে। এবং এ-ও শোনা যাচ্ছে বিশ্বকাপ ফাইনাল ইচ্ছাকৃত ভাবে হেরে ছিল আমাদের দল। তবে, এখনই এই বিষয়ে কোনও মন্তব্য করব না। আমরাও এই বিষয়ে তদন্ত চাই। লিখিত ভাবে কেউ অভিযোগ জানালেই এই বিষয়ে তদন্ত কমিটি গড়া হবে।”

আরও পড়ুন: ২০১১ বিশ্বকাপ ফাইনালের তদন্তের দাবি রণতুঙ্গার

শুধু রণতুঙ্গাই নন, শ্রীলঙ্কার এই হারের বিষয় ২০১১ বিশ্বকাপ ফাইনালের পর সন্দেহ প্রকাশ করেছিলেন বিভিন্ন ক্রিকেট বিশেষজ্ঞরাও। বিভিন্ন শ্রীলঙ্কান কিংবদন্তী সেই সময় প্রশ্ন তুলেছিলেন এই হার নিয়েও। এই হারের কয়েক দিন পরই এক প্রাক্তন ক্রিকেটার বলেন, “যে দল গোটা টুর্নামেন্টে এত ধারাবাহিকতা দেখাল, সেই একই দল কী ভাবে ভারতের কাছে ৬ উইকেটে হারতে পারে।” তৎকালীন শ্রীলঙ্কান ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথগামাগে সেই সময় এই হারের ময়নাতদন্ত করতে একটি কমিটিও গঠন করেছিলেন। তবে, সেই কমিটির পক্ষ থেকে কোন রকম রিপোর্ট পায়নি শ্রীলঙ্কার সরকার।

তবে, শ্রীলঙ্কার ক্রীড়াপ্রেমীদের বিশ্বাস এই বার আসল সত্যটা বেরিয়ে আসবে জন সমক্ষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE