Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Sports News

আইপিএল-এর মিডিয়া স্বত্ব এ বার স্টার ইন্ডিয়ার

মোট ২৪টি সংস্থা আইপিএল-এর মিডিয়া স্বত্ব চেয়ে আবেদন জমা দিয়েছিল। শেষ পর্যন্ত লড়াই হল ১৪টি সংস্থার মধ্যে। সেখানেই বাজিমাত স্টার ইন্ডিয়ার। অনেক আলোচনার শেষে বিসিসিআই সিলমোহর দিল এখানেই। বিসিসিআই সিইও রাহুল জোহুরি সোমবার ঘোষণা করে দিলেন নতুন ব্রডকাস্টারের নাম।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৭ ১৬:১৫
Share: Save:

হাড্ডাহাড্ডি লড়াই। লড়াইটা ক্রিকেটের। তবে মাঠের বাইরের। পরবর্তী আইপিএল-এর মিডিয়া রাইটসের লড়াইয়ে গত কয়েকদিন সরগরম ছিল ভারতীয় ক্রিকেট মহল। কে পাবেন এই স্বত্ব, তা নিয়ে চলছিল নানা জল্পনা। শেষ পর্যন্ত সব জল্পনার অবসান ঘটিয়ে এই স্বত্ব পেল স্টার ইন্ডিয়া। ১৬,৩৪৭.৫০ কোটির বিনিময়ে ২০১৮ থেকে ২০২২ পর্যন্ত আইপিএল-এর মিডিয়া স্বত্ব সনির কাছ থেকে ছিনিয়ে নিল এই সংস্থা।

আরও পড়ুন

গোপীচাঁদের কোচিংয়ে ফিরছেন সাইনা

সচিনকে কেউ ছুঁতে পারলে বিরাটই পারবে

মোট ২৪টি সংস্থা আইপিএল-এর মিডিয়া স্বত্ব চেয়ে আবেদন জমা দিয়েছিল। শেষ পর্যন্ত লড়াই হল ১৪টি সংস্থার মধ্যে। সেখানেই বাজিমাত স্টার ইন্ডিয়ার। অনেক আলোচনার শেষে বিসিসিআই সিলমোহর দিল এখানেই। বিসিসিআই সিইও রাহুল জোহুরি সোমবার ঘোষণা করে দিলেন নতুন ব্রডকাস্টারের নাম। সংস্থার তরফ থেকে চেয়ারম্যান উদয় শঙ্কর বলেন, “আইপিএল খুব গুরুত্বপূর্ণ। আর আমার বিশ্বাস টেলিভিশন ও ডিজিটালের মাধ্যমে ফ্যানদের আরও কাছে পৌঁছে যেতে পারবে। খেলার উন্নতির নিশ্চয়তা আমাদের কর্তব্য।“

২০০৮এ ৮২০০ কোটির বিনিময়ে ১০ বছরের স্বত্ব কিনে নিয়েছিল সনি পিকচার নেটওয়ার্ক। ডিজিটাল রাইট শেষ তিন বছর ছিল নবি ডিজিটালের কাছে। ৩০২ কোটির বিনিময়ে সেই স্বত্ব পেয়েছিল তারা। এ বার পুরোটাই পেল স্টার ইন্ডিয়া। এ বার ডিজিটাল স্বত্বের জন্য আবেদন জানিয়েছিল টাইমস ইন্টারনেট, রিলায়েন্স জিও, এয়ারটেল ও ফেসবুক। সাতটি বিভাগে আবেদনপত্র চাওয়া হয়েছিল। ভারতীয় টেলিভিশন, ভারতীয় ডিজিটাল, আমেরিকা, ইউরোপ, মিডল ইস্ট, আফ্রিকা ও বাকি বিশ্ব। দু’ভাগে ভাগ করা হয়েছিল মিডিয়া রাইটসের ক্যাটাগরি। টেলিভিশন ও ডিজিটাল (ইন্টারনেট ও মোবাইল)। মুম্বইয়ে সোমবার সকাল ৯.৩০ থেকে বসেছিল নিলামের আসর।

আইপিএল-এর টুইট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket BCCI Media Rights IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE