Advertisement
২০ এপ্রিল ২০২৪
National News

শ্রীনি-শাহ জুটিকে কড়া বার্তা সুপ্রিম কোর্টের

গত ১৩ জুলাই সুপ্রিম কোর্টের কাছে নিজেদের চতুর্থ স্ট্যাটাস রিপোর্ট জমা দিয়েছিল সিওএ। নিজেদের রিপোর্টে প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট এন শ্রীনিবাসন এবং নিরঞ্জন শাহের ব্যাপক সমালোচনা করেছিলেন বিনোদ রাইয়ের নেতৃত্বাধীন কমিটি।

প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট এন শ্রীনিবাসন। ছবি: পিটিআই।

প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট এন শ্রীনিবাসন। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৭ ২২:৫৭
Share: Save:

বিসিসিআইয়ের অন্দরমহলে শ্রীনিবাসন-নিরঞ্জন শাহদের নাক গলানো কার্যত বন্ধ করে দিল দেশের সর্বোচ্চ আদালত। সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেশন্সের রিপোর্টের ভিত্তিতে এই সিদ্ধান্ত নিল সুপ্রিম কোর্ট।

গত ১৩ জুলাই সুপ্রিম কোর্টের কাছে নিজেদের চতুর্থ স্ট্যাটাস রিপোর্ট জমা দিয়েছিল সিওএ। নিজেদের রিপোর্টে প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট এন শ্রীনিবাসন এবং নিরঞ্জন শাহের ব্যাপক সমালোচনা করেছিলেন বিনোদ রাইয়ের নেতৃত্বাধীন কমিটি। রিপোর্টে জোড় দেওয়া হয়েছিল এই দুই কর্তার বয়সের উপর। সেখানে উল্লেখ ছিল লোঢা সুপারিশ অনুযায়ী ৭০ উর্ধ্ব কোনও ব্যাক্তি বোর্ডের কাজে হস্তক্ষেপ করতে পারে না, কিন্তু তবুও নিজেদের স্বার্থে বোর্ডের কাজে বাঁধা হয়ে দাড়াচ্ছেন শ্রীনি-শাহ। আর তারই শুনানিতে সোমবার শ্রীনি-শাহ জুটির চিন্তা বাড়িয়ে দিল আদালত।

আরও পড়ুন: মিতালিদের মতোই যে সব হারের আফসোস সহজে যায়নি

সোমবার স্ট্যাটাস রিপোর্টের শুনানিতে বিচারপতি দীপক মিশ্রের নেতৃত্বাধীন বেঞ্চ বলে, “আগামী ২৬ জুলাই বোর্ডের বিশেষ সাধারণ সভায় উপস্থিত থাকতে পারবেন না নিরঞ্জন শাহ এবং শ্রীনিবাসন। শুধু মাত্র রাজ্য সংস্থাগুলির আধিকারিকরাই এই বৈঠকে উপস্থিত থাকতে পারবেন।”

অন্য দিকে সিওএ-র হয়ে সওয়াল করে আইনজীবী প্রাগ ত্রিপাঠী বলেন, “আইনত শ্রীন-শাহ বোর্ডের অন্দরে ঢোকার কোনও অধিকার নেই, তবুও নিজেদের স্বার্থ সিদ্ধির জন্যএই দু’জন মেয়াদ পেড়িয়ে গেলেও বোর্ডের অন্দরে নাক গলাচ্ছেন।”

এ দিনের শুনানিতে রাজ্য সংস্থাগুলির প্রতিও চড়া বার্তা দেয় দেশের সর্বোচ্চ আদালত। লোধা কমিটির সুপারিশ গুলি যত শীঘ্র সম্ভব কার্যকারী করার নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE