Advertisement
২৬ এপ্রিল ২০২৪

পাঁচ ম্যাচে তিন মিনিট লড়েই সোনা সুশীলের

শুক্রবার পুরুষদের ৭৪ কেজি বিভাগে সুশীলের চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি অলিম্পিক্স পদকজয়ী সাক্ষী মালিক ও ‘দঙ্গল’ খ্যাত গীতা ফোগত সোনা জিতেছেন নিজেদের বিভাগে।

তারকা: জাতীয় চ্যাম্পিয়নশিপে দাপট সুশীল ও সাক্ষীর। ফাইল চিত্র

তারকা: জাতীয় চ্যাম্পিয়নশিপে দাপট সুশীল ও সাক্ষীর। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৭ ০৩:৫৩
Share: Save:

প্রথম দু’রাউন্ডে দুই প্রতিপক্ষকে হারাতে তিনি সময় নেন মোট দু’ মিনিট ৩৩ সেকেন্ড। বাকি তিন রাউন্ড ম্যাটে নামতেই হল না তাঁকে। তিন প্রতিদ্বন্দ্বীই ওয়াকওভার দেওয়ায়। তিনি— সুশীল কুমার এ ভাবেই হেলায় সোনা জিতলেন জাতীয় কুস্তি চ্যাম্পিয়নশিপে।

শুক্রবার পুরুষদের ৭৪ কেজি বিভাগে সুশীলের চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি অলিম্পিক্স পদকজয়ী সাক্ষী মালিক ও ‘দঙ্গল’ খ্যাত গীতা ফোগত সোনা জিতেছেন নিজেদের বিভাগে। কোয়ার্টার ফাইনালে প্রবীণ ও সেমিফাইনালে সচিন দাহিয়ার বিরুদ্ধেও ওয়াকওভার পেয়ে সহজেই ফাইনালে পৌঁছে যান সুশীল। ফাইনালে তাঁর লড়াই ছিল প্রবীণ রানার বিরুদ্ধে। কিন্তু বলা হচ্ছে চোটের কারণে রানা ফাইনাল থেকে সরে দাঁড়ান। এ ভাবে পরপর তিন রাউন্ডে ওয়াকওভার পেয়ে জাতীয় চ্যাম্পিয়নশিপে সুশীলের সোনা জেতার ঘটনায় অনেকেই অবাক।

প্রথম রাউন্ডে মিজোরামের লালমালসাওমাকে মাত্র ৪৮ সেকেন্ডে পরাস্ত করেন সুশীল। দ্বিতীয় রাউন্ডে এক মিনিট ও ৪৫ সেকেন্ডে মুকুল মিশ্রকে হারিয়ে দেন সুশীল।

অন্য দিকে মেয়েদের খেতাবের দৌড়ে দুরন্ত ফর্মে ছিলেন সাক্ষী মালিকও। ৬২ কেজি বিভাগের ফাইনালে রিও অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী সাক্ষী কোনও সুযোগই দেননি প্রতিদ্বন্দ্বীকে। ১০-০ তিনি হারান হরিয়ানার পূজাকে। গীতা ৫৯ কেজি বিভাগের ফাইনালে রাবিতাকে হারান। ফাইনালে ওঠার লড়াইয়ে আবার প্রথমে পিছিয়ে গিয়েছিলেন গীতা। কিন্তু ঠিক সময়ে ঘুরে দাঁড়িয়ে তিনি ৮-৪ হারিয়ে দেন সরিতা মোর-কে। পাশাপাশি গীতার স্বামী পবন কুমারও সোনা জিতেছেন ৮৬ কেজি বিভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE