Advertisement
১৬ এপ্রিল ২০২৪

ভাজ্জিদের জিতেও বিদায়

রাজস্থানের বিরুদ্ধে পাঁচ রানে ম্যাচ জিতেও রান রেটে পিছিয়ে থেকে টুর্নামেন্ট থেকে বিদায় পঞ্জাবের। আর উত্তর প্রদেশের বিরুদ্ধে তিন রানে জিতে আজ, শুক্রবার ইডেনে রাজস্থানের মুখোমুখি হতে চলেছে দিল্লি।

যুবরাজ সিংহ। ফাইল চিত্র।

যুবরাজ সিংহ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০১৮ ০৪:০০
Share: Save:

ইডেনের দ্বিতীয় ম্যাচেও রান পেলেন না যুবরাজ সিংহ। অন্য দিকে উত্তর প্রদেশের বিরুদ্ধে ব্যর্থ গৌতম গম্ভীরও। আইপিএল নিলামের আগেই ফর্মটা বেশ খারাপ যাচ্ছে সৈয়দ মুস্তাক আলি ট্রফির দুই সেরা আকর্ষণের।

রাজস্থানের বিরুদ্ধে পাঁচ রানে ম্যাচ জিতেও রান রেটে পিছিয়ে থেকে টুর্নামেন্ট থেকে বিদায় পঞ্জাবের। আর উত্তর প্রদেশের বিরুদ্ধে তিন রানে জিতে আজ, শুক্রবার ইডেনে রাজস্থানের মুখোমুখি হতে চলেছে দিল্লি। পঞ্জাবের বিরুদ্ধে এ দিনও মাত্র ১.৫ ওভার বল করে দু’টি উইকেট পেয়েছেন দীপক চাহার। ম্যাচের চতুর্থ ওভারেই হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছে তাঁকে। তবে ফাইনালের আগে জানিয়ে দিলেন আইপিএলে মহেন্দ্র সিংহ ধোনির দলে আরও একবার খেলতে চান রাজস্থানের এই পেসার।

সৈয়দ মুস্তাক আলি ট্রফির মূল পর্বে চার ম্যাচে ১২ উইকেট নিয়েছেন তিনি। গত বার আইপিএলে পুণে সুপারজায়ান্টস দলে খেলার অভিজ্ঞতা বেশ কাজে লেগেছে দীপকের। ম্যাচ শেষে দীপক বলেন, ‘‘আইপিএলে ধোনি ভাই আমাকে অনুপ্রাণিত করেছে। একসঙ্গে খেলার পাশাপাশি আমরা এক ঘরেও থেকেছি। কঠিন সময়ে কী ভাবে মাথা ঠান্ডা রাখতে হয় আমাকে শিখিয়েছেন ধোনি ভাই। তাই চেষ্টা করব এ বারও ওর সঙ্গে খেলার।’’

সৈয়দ মুস্তাক আলি ট্রফির ফাইনালে প্রথম বার উঠেছে রাজস্থান। তাই চোট পাওয়া সত্ত্বেও এই সুযোগ নষ্ট করতে চাইছেন না দীপক। বলেন, ‘‘এত বড় টুর্নামেন্টে ফাইনাল খেলার সুযোগ তো বারবার আসে না। তবে একশো শতাংশ ফিট না হলে আমি খেলব না।’’

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন রাজস্থান অধিনায়ক অনিকেত চৌধুরী। ২০ ওভারে পঞ্জাবকে ১২৯ রানে আটকে দিলেন দীপকরা। এ দিনও ব্যর্থ যুবরাজ সিংহ। দশ বল খেলে করলেন চার রান। হরভজনদের ফাইনালে উঠতে গেলে বিপক্ষকে ১০৬ রানের মধ্যে বাঁধতে হতো। ম্যাচ জিতলেও তা সম্ভব হয়নি পঞ্জাবের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE