Advertisement
২৫ এপ্রিল ২০২৪

উইম্বলডনে এ বার সন্দেহ গড়াপেটার

উইম্বলডনে একটা নয় তিন-তিনটে ম্যাচে সন্দেহজনক কিছু ঘটনা দেখা গিয়েছে, যার ফলে নাকি এই ম্যাচগুলিতে গড়াপেটার সম্ভাবনা দেখা গিয়েছে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ জুলাই ২০১৭ ০৪:৫১
Share: Save:

উইম্বলডনে ম্যাচ গড়াপেটা! সে রকমই গন্ধ পাচ্ছে টেনিস ইন্টিগ্রিটি ইউনিট (টিআইইউ), যারা আন্তর্জাতিক টেনিসের উপর কড়া নজরদারি করে। শুধু উইম্বলডন নয়, ফ্রেঞ্চ ওপেনেও নাকি গড়াপেটার গন্ধ পাওয়া গিয়েছে।

উইম্বলডনে একটা নয় তিন-তিনটে ম্যাচে সন্দেহজনক কিছু ঘটনা দেখা গিয়েছে, যার ফলে নাকি এই ম্যাচগুলিতে গড়াপেটার সম্ভাবনা দেখা গিয়েছে। এর মধ্যে একটা ম্যাচ মূল ড্রয়ের ম্যাচ। বাকি দুটো বাছাই পর্বের। তবে কোন ম্যাচ, তা বলা হয়নি। টিআইইউ-র ওয়েবসাইটে এই প্রশ্ন তোলা হয়েছে। যারা বিভিন্ন ম্যাচের ঘটনাপ্রবাহ পরীক্ষা করার পর খতিয়ে দেখে, সেই ম্যাচে কোনও অসদুপায় অবলম্বন করা হয়েছে কি না। এর সঙ্গে বাজি ধরার ধরনও পরীক্ষা করা হয়। যখনই দেখা যায় অস্বাভাবিক ভাবে কোনও খেলোয়াড়ের ওপর বাজি ধরা হয়েছে, তখনই সেই ম্যাচ নিয়ে তদন্ত শুরু করে এই সংস্থা।

শুধু উইম্বলডনেই নয় ফরাসি ওপেনের একটি ম্যাচেও নাকি এমন অস্বাভাবিক বৈশিষ্ট খুঁজে পাওয়া গিয়েছে। সেই ম্যাচ নিয়েও তদন্ত চলছে। এই বছরের শুরু থেকে এখন পর্যন্ত মোট ৮৩টি এমন সন্দেহজনক বৈশিষ্টের খবর তাদের কাছে এসেছে বলে টিআইইউ-এর খবর।

আরও পড়ুন: বনগাঁর আখড়া থেকে বাংলার কবাডি যোদ্ধা

গত বছর অস্ট্রেলিয়ান ওপেনের আগে ব্রিটিশ মিডিয়ার একাংশ দাবি করেছিল, টেনিস বিশ্বে ম্যাচ গড়াপেটা হয়। তখন লক্ষ্য করা হয়েছিল টেনিসের বেটিংয়ে প্রায়ই নির্দিষ্ট কিছু ব্যক্তি সন্দেহজনক ভাবে বেশি বাজি ধরছে কিছু খেলোয়াড়ের উপর এবং তারা জিতছেও। এই সন্দেহজনক ব্যক্তিরা সারা বছর নিয়মিত টেনিসে বাজি ধরে না। মাঝে মাঝে তারা বাজি ধরে। এরাই অস্বাভাবিক হারে বাজি ধরে ও বিপুল পরিমান অর্থ জিতে ফের উধাও হয়ে যায়। এ বারও সে রকমই সন্দেহজনক কিছু পাওয়া গিয়েছে কি না, সেটাই প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE