Advertisement
২৪ এপ্রিল ২০২৪

জিএসটি ধাক্কায় টিকিটের দাম বাড়ছে ইডেনে

সভা শেষে সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘সরকারি নির্দেশ অনুযায়ী আমাদের ২৮ শতাংশ জিএসটি যোগ করতে হচ্ছে। তাই ইডেনের টিকিটের দামও বাড়বে।’’

সিদ্ধান্ত: টিকিটের দাম বাড়াতে বাধ্য হচ্ছেন সৌরভরা। —ফাইল চিত্র।

সিদ্ধান্ত: টিকিটের দাম বাড়াতে বাধ্য হচ্ছেন সৌরভরা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০১৭ ০৫:১৩
Share: Save:

পুজোর আগে ইডেনে ভারত-অস্ট্রেলিয়া ওয়ান ডে’র আসর— এই সুখবরের সঙ্গে ক্রিকেটপ্রেমীদের জন্য একটা দুঃসংবাদও রয়েছে। এ বার ক্রিকেটেও পড়ছে জিএসটি-র জের।

মহালয়ার দু’দিন পরে ২১ সেপ্টেম্বর ইডেনের গ্যালারিতে বসে ওয়ান ডে ম্যাচের আনন্দ উপভোগ করতে হলে টিকিটের দামের সঙ্গে দিতে হবে ২৮ শতাংশ জিএসটি। তাই এ বারে ইডেনের ম্যাচের জন্য টিকিটের দাম দাঁড়াচ্ছে ৬৫০, ১৩০০ ও ১৯০০ টাকা। শনিবার সিএবি-র ওয়ার্কিং কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভা শেষে সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘সরকারি নির্দেশ অনুযায়ী আমাদের ২৮ শতাংশ জিএসটি যোগ করতে হচ্ছে। তাই ইডেনের টিকিটের দামও বাড়বে।’’

এ দিন ওয়ার্কিং কমিটির সভায় সিএবি-র অন্যতম যুগ্মসচিব সুবীর গঙ্গোপাধ্যায় তাঁর আইনজীবীর চিঠি পেশ করে জানান, সিএবি-র নিয়ম অনুযায়ী ক্রিকেট প্রশাসনে তাঁর ন’বছর পূর্ণ হয়নি। সুতরাং, তিনি সংস্থার পরবর্তী নির্বাচনে প্রার্থী হতে পারেন। তবে তাঁর আবেদন গ্রাহ্য হওয়ার সম্ভাবনা কম। দু’পক্ষে এ নিয়ে তরজাও হয় যে, আদালতের দ্বারস্থ হয়ে তা হলে জানা হোক, কোন পক্ষ ঠিক। কিন্তু কোন পক্ষ আদালতে যাবে, তা নিয়ে বিতর্ক চলতে থাকে।

রাতের দিকে জানা গেল, বোর্ডের সরকারি ওয়েবসাইটে কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স (সিওএ) সমস্ত রাজ্য সংস্থার পদাধিকারীদের কত বছর হয়েছে সংস্থায়, তা ঘোষণা করে দিয়েছে। সেই তালিকায় অনুযায়ী, সুবীর গঙ্গোপাধ্যায়ের পদাধিকারী হিসেবে মেয়াদ শুরুর সাল দেওয়া রয়েছে ২০০৮। সেটা ঠিক হলে তাঁর নয় বছর হয়ে গিয়েছে।

এ দিকে, ভারতীয় বোর্ড, সিএবি, সর্বভারতীয় ফুটবল ফেডারেশন এবং আরও অন্যান্যা ক্রীড়া সংস্থার সঙ্গে দীর্ঘ দিন আইনি উপদেষ্ঠা হিসেবে যুক্ত থাকা ঊষানাথ বন্দ্যোপাধ্যায় সিএবি-র অম্বাড্সমান ও এথিক্স অফিসার হিসেবে নিযুক্ত হচ্ছেন। অডিট সংস্থা প্রাইসওয়াটারহাউস কুপার্সকে সিএবি-র অনুমোদিত অডিট ফার্ম হিসেবে নিয়োগ করা হয় এ দিনের সভায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE