Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

পাকিস্তানকে গুড়িয়ে যুব এশিয়া কাপ আফগানিস্তানের

প্রথমে ব্যাট করে ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৪৮ রান তোলে আফগানিস্তান। ইকরাম ফৈয়াজ ১১৩ বলে ১০৭ রান করে অপরাজিত থাকেন। তিনি একাই টানেন আফগানিস্তানের ইনিংস।

জয়ের পর আফগানিস্তান দলের ক্রিকেটাররা। ছবি: আইসিসি টুইটার।

জয়ের পর আফগানিস্তান দলের ক্রিকেটাররা। ছবি: আইসিসি টুইটার।

সংবাদ সংস্থা
কুয়ালালামপুর শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০১৭ ২০:০৩
Share: Save:

গত বারের চ্যাম্পিয়ন ভারত আগেই ছিটকে গিয়েছিল অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ থেকে। প্রথমে নেপাল ও পরে বাংলাদেশের কাছে হারতে হয়েছিল। ক্রিকেট বিশ্বের কাছে ভারতের ছিটকে যাওয়াটা যেমন চমক ছিল তেমনই চমকে দিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ পেল নতুন চ্যাম্পিয়ন। পাকিস্তানকে ১৮৫ রানে হারিয়ে এ বারের অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন হল আফগানিস্তান।

আরও পড়ুন

ক্রিকেটারদের ডোপ টেস্টের পক্ষে ক্রীড়ামন্ত্রী

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৪৮ রান তোলে আফগানিস্তান। ইকরাম ফৈয়াজ ১১৩ বলে ১০৭ রান করে অপরাজিত থাকেন। তিনি একাই টানেন আফগানিস্তানের ইনিংস। ইকরামের পরই ব্যাক্তিগত সর্বোচ্চ রান ৪০, করেন রেহমান গুল। কিন্তু এই লক্ষ্যের ধারে কাছ পৌঁছতে পারেনি পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়ে পাকিস্তানের ব্যাটিং। ২২.১ ওভারে ৬৩ রানে গুটিয়ে যায় পাকিস্তান। আফগানিস্তানের হয়ে একা পাঁচ উইকেট নে মুজিব। তিন উইকেট কায়েস আহমেদের। পাকিস্তানের ব্যাক্তিগত সর্বোচ্চ রান ১৯। ১০ রানের গণ্ডি পেড়িয়েছেন মাত্র আর একজন। ম্যাচের সেরা হয়েছেন ইকরাম ফৈয়াজ ও টুর্নামেন্টের সেরা হয়েছে মুজিব জার্দান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE