Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

বোর্ড-ক্রিকে়টার কাজিয়ায় অনিশ্চিত অজিদের বাংলাদেশ সফর

প্রস্তাবিত নতুন চুক্তি নিয়েই অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে ঝামেলা শুরু হয়েছে ক্রিকেটারদের। এই চুক্তিতে খেলোয়াড়দের মোট আয় প্রায় ৩৫ শতাংশ বাড়বে। তবুও বোর্ডের আয়ের তুলনায় সেই বেতন ভাতা নিতান্তই কম বলে মনে করছেন ক্রিকেটারা।

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
ঢাকা শেষ আপডেট: ২৩ জুন ২০১৭ ২৩:৩৮
Share: Save:

বেতন ভাতা নিয়ে বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের ঝামেলায় অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর কিছুটা অনিশ্চিত হয়ে পড়েছে। বেতন নিয়ে টানাপড়েন বাড়ছেই দলটির সঙ্গে বোর্ডের। সংশোধিত বেতন প্রস্তাবও ফিরিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট প্লেয়ার্স ইউনিয়ন। নিজেদের দাবি না মিটলে বাংলাদেশ সফর বয়কট করবে বলে বোর্ডকে হুঁশিয়ারি দিয়েছেন ক্রিকেটাররা। আগামী অগস্টে দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা অস্ট্রেলিয়ার। ইতিমধ্যেই সেই সফরের জন্য অস্ট্রেলিয়া দলও ঘোষণা করা হয়ে গিয়েছে।

আরও পড়ুন

পাকিস্তান সিরিজের ভাগ্য ঠিক করবে বোর্ড

প্রস্তাবিত নতুন চুক্তি নিয়েই অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে ঝামেলা শুরু হয়েছে ক্রিকেটারদের। এই চুক্তিতে খেলোয়াড়দের মোট আয় প্রায় ৩৫ শতাংশ বাড়বে। তবুও বোর্ডের আয়ের তুলনায় সেই বেতন ভাতা নিতান্তই কম বলে মনে করছেন ক্রিকেটারা। তাদের বেশি আপত্তি রাজস্বের অংশ নিয়ে। ১৯৯৭ সাল থেকে চলে আসা বর্তমান চুক্তিতে রাজস্বের একটা অংশ পান ক্রিকেটাররা। ক্রিকেটে অনুদান আরও বাড়াতে এ বার তাতে সামান্য বদল আনতে চাইছে বোর্ড। বোর্ডের প্রস্তাব, শুধু আন্তর্জাতিক ক্রিকেটাররাই বাড়তি রাজস্বের অংশ পাবে। ঘরোয়া ক্রিকেটাররা পাবেন একটা নির্দিষ্ট অঙ্ক।

স্মিথ-ওয়ার্নাররা ঘরোয়া লিগের ক্রিকেটারদের জন্যও লড়ে যাচ্ছেন। এ নিয়েই অচলাবস্থা। আগামী ৩০ জুনের মধ্যে নতুন চুক্তিতে সই না করলে বর্তমান চুক্তি শেষে ক্রিকেটারদের আর বেতন দেবে না বোর্ড। ক্রিকেটাররাও অবস্থা না বদলালে চুক্তি সই করবেন না বলে জানিয়ে দিয়েছেন।

একটি বিবৃতিতে অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, ‘দুই পক্ষের মধ্যে এখনও সহমত হয়নি। অনেকগুলো মৌলিক বিষয়ে এখনও কেউ সমঝোতায় আসেনি।’ ক’দিন আগে ডেভিড ওয়ার্নার স্পষ্ট করে জানিয়ে দেন, তাদের দাবি না মানলে ৩০ জুনের পর থেকে সব ক্রিকেটার বেকার হয়ে পড়বেন। তাঁর কথা, “আমরা অস্ট্রেলিয়ার হয়ে খেলতে চাই। কিন্তু আমরা যা চাইছি তা মেনে নেওয়া না হলে বাংলাদেশে যাচ্ছি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE