Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India vs South Africa

ভারতকে হোয়াইটওয়াশের হুঙ্কার ফিল্যান্ডারের

টেস্ট সিরিজে ভারতকে হোয়াইটওয়াশের পাশাপাশি আইসিসি র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ফিরে পাওয়াই যে দক্ষিণ আফ্রিকার প্রধান লক্ষ্য তা-ও মঙ্গলবার স্পষ্ট করে দিয়েছেন এই তারকা পেসার।

প্রোটিয়া স্পিড-স্টার ভার্নন ফিল্যান্ডার। ছবি: এএফপি।

প্রোটিয়া স্পিড-স্টার ভার্নন ফিল্যান্ডার। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৮ ১৩:৫১
Share: Save:

জোহানেসবার্গে তৃতীয় টেস্টে ভারতের বিরুদ্ধে নামার আগে হুঙ্কার দিলেন কেপ টাউন টেস্টের নায়ক ভার্নন ফিল্যান্ডার। প্রোটীয় স্পিড-স্টার স্পষ্ট জানিয়ে দিলেন, ৩-০ ছাড়া কিছুই ভাবছে না দল। তিনি বলেন, “এটা আমাদের কাছে আর একটা ম্যাচের মতোই। প্রতিটা ম্যাচ জিততেই মাঠে নামি। ফলে, টেস্ট সিরিজ জিতে যাওয়াটা মুখ্য উদ্দেশ্য নয়, আমরা তিনটি ম্যাচই জিততে চাই। হোয়াইটওয়াশ করতে মরিয়া দল।”

টেস্ট সিরিজে ভারতকে হোয়াইটওয়াশের পাশাপাশি আইসিসি র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ফিরে পাওয়াই যে দক্ষিণ আফ্রিকার প্রধান লক্ষ্য তা-ও মঙ্গলবার স্পষ্ট করে দিয়েছেন এই তারকা পেসার। তিনি বলেন, “বুধবার তৃতীয় টেস্টে নামার আগে যতটা ভাল ভাবে তৈরি হওয়া যায়, সেই চেষ্টাই করছে গোটা দল। আমরা টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ফিরে পেতে মরিয়া। আর এই কারণে প্রত্যেকটি টেস্টই জিততে চাই।”

কেপ টাউনে প্রথম টেস্টে উইকেটে দারুণ বাউন্স ছিল। কিন্তু, সেঞ্চুরিয়ন টেস্টে বাউন্স তুলনামূলক ভাবে কম ছিল। তবে, জোহানেসবার্গে সবুজ উইকেট হবে বলেই মনে করছেন ভার্নন। তাঁর কথায়: “আমি এখনও উইকেট দেখিনি। কিন্তু, সাধারণত এই পিচে বাউন্সটা বেশ ভালই থাকে। উইকেটের উপর আমাদের ভূমিকা নির্ভর করবে। গত ম্যাচে একটা দিক আমি পুরো ধরে রেখেছিলাম। তবে, পিচের পরিবর্তন হলে আমার ভূমিকাতেও বদল আসবে।”

আরও পড়ুন: ‘সাম্প্রতিক ফর্মের উপর ভিত্তি করেই খেলানো হয়েছে রোহিতকে’

আরও পড়ুন: ঘাস ওড়েনি, হাসি ফেরেনি অশ্বিন-মুখেও

সেঞ্চুরিয়ান টেস্টের নায়ক তরুণ পেসার লুঙ্গি এনগিডিরও প্রশংসা করেন ফিল্যান্ডার। তিনি বলেন, “অসাধারণ প্রতিভার অধিকারী লুঙ্গি। পেস এবং বাউন্স দুই-ই আছে ওর কাছে। যে ভাবে ও পারফর্ম করেছে তা সত্যিই অসাধারণ। বোলিংয়ের উন্নতিতে ফিল্ডিংয়ের সময় মর্নি মর্কেল এবং আমাকে বহু প্রশ্ন জিজ্ঞাসা করেছে ও। এটা ভাল দিক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE