Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

এ প্লাসের দাবি করেছিলেন বিরাট-ধোনি

বিসিসিআই-এর সেন্ট্রাল চুক্তির তালিকায় যুক্ত হয়েছে ২৬জন ক্রিকেটার। সেখানে রয়েছেন, বিরাট কোহালি, রোহিত শর্মা, শিখর ধবন, ভুবনেশ্বর কুমার ও যশপ্রীত বুমরা রয়েছেন এ প্লাসে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৮ ১৫:১১
Share: Save:

এতদিন বিসিসিআই-এর সেন্ট্রাল চুক্তি ছিল এ, বি এবং সি। এ বার তার সঙ্গে যুক্ত হয়েছে এ প্লাস ক্যাটাগরি। যেখানে রয়েছেন স্বয়ং অধিনায়ক বিরাট কোহালি। কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্সের মুখ্য আধিকারিক বিনোদ রাই রবিবার জানান, এই বিভাগ সংযোজন করার দাবি জানিয়েছিলেন বিরাট-ধোনি স্বয়ং।

বিসিসিআই-এর সেন্ট্রাল চুক্তির তালিকায় যুক্ত হয়েছে ২৬জন ক্রিকেটার। বিরাট কোহালি, রোহিত শর্মা, শিখর ধবন, ভুবনেশ্বর কুমার ও যশপ্রীত বুমরা রয়েছেন এ প্লাসে। যাঁর মূল্য সাত কোটি। ক্যাটাগরি এ-তে রয়েছেন এমএস ধোনি। বিনোদ রাই পিটিআইকে জানিয়েছেন, ‘‘প্লেয়াররাই এই এ প্লাস বিভাগের কথা বলেছিলেন। তা নিয়ে আমরা ধোনি আর বিরাটের সঙ্গে আলোচনা করেছিলাম। ওরাই বলে, একটা বিভাগ থাকা উচিত যেটা বিশ্বমানের প্লেয়ারদের জন্য। যে সব প্লেয়াররা তিনটি ফর্ম্যাটের ক্রিকেটেই খেলে তাদের জন্য।’’

এটা এমন একটা বিভাগ যেখানে কোনও প্লেয়ারই স্ট্যাটিক নন। আর ভারতীয় দলের শীর্ষ পারফর্মাররা থাকবেন। রাই বলেন, ‘‘এই বিভাগে জায়গা পাওয়াটা ক্রিকেটারদের জন্য পুরস্কারের মতো। যে পারফর্ম করবে সে এই তালিকায় ঢুকে পড়বেন।’’ এই সেন্ট্রাল চুক্তির টাকা অনেকটাই এক লাফে বেরে যাওয়ায় লাভ হয়েছে ডোমেস্টিক প্লেয়ারদেরও। যাঁরা বছরে ১০-১২ লাখ করে পেতেন তাঁরা পাচ্ছেন ২০-২২ লাখ। রাইয়ের মতে, এ রকম মাইনের ফলে প্লেয়াররা খেলায় অনেকবেশি মন দিতে পারবে।

আরও পড়ুন
পাল্টা চিঠি সচিবের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE