Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

বিসিসিআই-এর পে হাইকে বাজিমাত বিরাট, শিখরের

বিরাট কোহালির মাইনে ছিল ২ কোটি সেখান থেকে হল ৭ কোটি। শিখর ধবনের মাইনে ৫০ লাখ থেকে হল ৭ কোটি। রোহিত শর্মার মাইনে বাড়ল ৭০০ শতাংশ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৮ ২১:৫৫
Share: Save:

নিয়মিত খেলা ভারতীয় দলের সিনিয়র প্লেয়ারদের মাইনে যে অনেকটাই বৃদ্ধি পাবে তার ইঙ্গিত ছিলই। তা বলে তার পরিমান এতটা হবে তা হয়তো কেউই ভাবেননি। আর সেই তালিকায় সবার উপরে রয়েছেন অধিনায়ক বিরাট কোহালি ও ওপেনার শিখর ধবন। বিরাট কোহালির স্যালারি বেড়েছে ৩৫০ শতাংশ। সেখানে শিখর ধবনের বেড়েছে ১৪০০ শতাংশ।

বিরাট কোহালির মাইনে ছিল ২ কোটি সেখান থেকে হল ৭ কোটি। শিখর ধবনের মাইনে ৫০ লাখ থেকে হল ৭ কোটি। রোহিত শর্মার মাইনে বাড়ল ৭০০ শতাংশ। তিনি নতুন গ্রেড ‘এ’র অন্তর্ভুক্ত। এই তালিকায় আরও রয়েছেন সাত জন ক্রিকেটার। তাঁদের মধ্যে এমএস ধোনি, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, মুরলী বিজয়, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে ও ঋদ্ধিমান সাহা। ঋদ্ধিমান সাহারও ৫০০ শতাংশ স্যালারি বেড়েছে। গ্রেড ‘এ’ প্লাসে সকলেই পাবে ৭ কোটি। গ্রেড ‘এ’তে স্যালারি ৫ কোটি।

কিন্তু এই সবের মধ্যেই সবাইকে চমকে দিয়েছে বিসিসিআই-এর একটা সিদ্ধান্ত। স্যালারি ক্যাটাগরিতেই রাখা হয়নি মহম্মদ শামিকে। যদিও প্রশ্ন উঠতে শুরু করছে শামিকে নিয়ে সিদ্ধান্ত নিয়ে। অনেকেই মনে করছেন, শামির স্ত্রীর অভিযোগের খবর ইতিমধ্যেই পৌঁছেছে বিসিসিআই-এ। আর সে কারণেই এই সিদ্ধান্ত। যদিও এমন কোনও বার্তা বিসিসিআই-এর তরফে আসেনি।

আরও পড়ুন
গম্ভীরের হাতেই ভাগ্য ফেরাতে চাইছে দিল্লি

এ ছাড়া লোকেশ রাহুল, উমেশ যাদব, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, হার্দিক পাণ্ড্য, ইশান্ত শর্মা ও দীনেশ কার্তিক রয়েছেন গ্রেড ‘বি’তে। তাঁরা পাবেন ৩ কোটি। গ্রেড ‘সি’তে রয়েছেন, কেদার যাদব, মণীশ পাণ্ড্য, অক্ষর পটেল, করুণ নায়ার, সুরেশ রায়না, পার্থিব পটেল ও জয়ন্ত যাদব। তাঁরা সকলেই পাবে ১কোটি করে। গত বছর তিনটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছিল। গ্রুপ ‘এ’, ‘বি’ ও ‘সি’তে স্যালারি ছিল ২ কোটি, ১ কোটি ও ৫০ লাখ করে। নতুন গ্রেডিং সিস্টেমে যুক্ত হল ‘এ প্লাস’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE