Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sports News

দেশের সঙ্গে সঙ্গে র‌্যাঙ্কিংয়ে নামলেন বিরাটও

যেখানে ভারত ও দক্ষিণ আফ্রিকা একই রেটিং পয়েন্টে রয়েছে। সেখানে অবশ্য বিরাটকে ছাপিয়ে গেলেন এবি। দক্ষিণ আফ্রিকা অবশ্য বাংলাদেশের সঙ্গে শেষ ওয়ান ডে জিতে নিলেই ৩-০তে সিরিজ জিতে নেবে। আর ১২১ পয়েন্ট নিয়ে থেকে যাবে এক নম্বরে।

বিরাট কোহালি। —ফাইল চিত্র।

বিরাট কোহালি। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৭ ১৯:০৩
Share: Save:

দেশের সঙ্গে সঙ্গে র‌্যাঙ্কিংয়ে নামলেন স্বয়ং ভারত অধিনায়কও। একই ভাবে দেশের মতই শীর্ষে এক দক্ষিণ আফ্রিকান। ছাপিয়ে গেলেন ভারতীয় ব্যাটসম্যানকে। এতদিন শীর্ষে ছিলেন বিরাট কোহালিই। কিন্তু এ বার তাঁকে টপকে গেলেন এবি ডিভিলিয়ার্স। আইসিসির র‌্যাঙ্কিংয়ে এদিন ৮৭৭ পয়েন্ট নিয়ে নেমে গেলেন দ্বিতীয় স্থানে। ডিভিলিয়ার্সের পয়েন্ট ৮৭৯। বাংলাদেশের বিরুদ্ধে ২-০তে সিরিজের লিড নিয়েই র‌্যাঙ্কিংয়ে উঠে এলেন এবি।

আরও পড়ুন

ওডিআই-এ শীর্ষ স্থান হারাল ভারত

জন্মদিনে সহবাগকে সচিনের উল্টো শুভেচ্ছা

যেখানে ভারত ও দক্ষিণ আফ্রিকা একই রেটিং পয়েন্টে রয়েছে। সেখানে অবশ্য বিরাটকে ছাপিয়ে গেলেন এবি। দক্ষিণ আফ্রিকা অবশ্য বাংলাদেশের সঙ্গে শেষ ওয়ান ডে জিতে নিলেই ৩-০তে সিরিজ জিতে নেবে। আর ১২১ পয়েন্ট নিয়ে থেকে যাবে এক নম্বরে। বিরাটের সঙ্গে সঙ্গে এ দিন র‌্যাঙ্কিংয়ে নামলেন ভারতের আর এক ব্যাটসম্যান রোহিত শর্মাও। পাঁচ থেকে দু’ধাপ নেমে সাত নম্বরে জায়গা হল রোহিতের। ভারতের বোলার যশপ্রীত বুমরাহও নেমে গেলেন একধাপ। তিনি রয়েছে ছ’য়ে। একধাপ নেমে আটে জায়গা হল অক্ষর পটেলের। পাকিস্তানের হাসান আলি নতুন নাম হিসেবে বোলারদের র‌্যাঙ্কিংয়ে উঠে এলেন এক নম্বরে।

পাকিস্তানেরই মহম্মদ হাফিজ বাংলাদেশের সাকিব আল হাসানকে দ্বিতীয় স্থানে নামিয়ে এক নম্বর অল-রাউন্ডার হিসেবে উঠে এলেন। এই নিয়ে ন’বার শীর্ষ স্থান দখল করলেন তিনি। অল-রাউন্ডার র‌্যাঙ্কিংয়ে ভারতের হার্দিক পাণ্ড্য রয়েছেন ১৫ নম্বরে, রবীন্দ্র জাডেজা ১৯এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE