Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

বিরাট কোহালি কিন্তু শ্রেষ্ঠ নন: হোল্ডিং

গত সপ্তাহেই কোহালি আইসিসির ক্রিকেটার অফ দি ইয়ার হয়েছেন। ভারতীয়দের মধ্যে তিনি চতুর্থ। এর আগে এই পুরস্কার পেয়েছেন সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড় ও রবিচন্দ্রন অশ্বিন।

দক্ষিণ আফ্রিকার মাটিতে সেঞ্চুরি করার পর বিরাট কোহালি। ছবি: এএফপি।

দক্ষিণ আফ্রিকার মাটিতে সেঞ্চুরি করার পর বিরাট কোহালি। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০১৮ ১৯:০১
Share: Save:

বিরাট কোহালিকে ভাল বললেও এখনই শ্রেষ্ঠ বলতে নারাজ ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ফাস্ট বোলার মাইকেল হোল্ডিং। তাঁর মতে, বিরাট খুব ভাল ব্যাটসম্যান। কিন্তু শ্রেষ্ঠদের তালিকায় পৌঁছতে হলে ওঁকে ইংল্যান্ডে রান করতে হবে বলেই মনে করেন হোল্ডিং। কোহালিকে তিনি বিশ্বের সেরা তিন জন ব্যাটসম্যানের মধ্যে রাখছেন। সেই তালিকায় বাকি দু’জন ইংল্যান্ডের জো রুট ও অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ।

মুম্বই মিররকে দেওয়া এক সাক্ষাৎকারে মাইকেল হোল্ডিং বলেন, ‘‘বিরাট কোহালি অসাধারণ ব্যাটসম্যান। আমাকে যদি তিন জন সেরা ক্রিকেটারের নাম জিজ্ঞেস করা হয় তা হলে আমি সেই তালিকায় বিরাটকে রাখব। ও দারুণ প্লেয়ার। আমি যখন ওকে ইংল্যান্ডে রান করতে দেখব তখনই ওকে শ্রেষ্ঠ বলব।’’ হোল্ডিংয়ের কথায়, তিনি তাঁদেরই শ্রেষ্ঠত্বের শিরোপা দেন যাঁরা সর্বত্র রান করতে পারেন। অসাধারণ বললেও শ্রেষ্ঠ বলতে নারাজ তিনি। হোল্ডিং বিশ্বাস করেন কোহালি ওঁর ক্রিকেট নিয়ে আবেগান্বিত। কিন্তু অধিনায়কত্বে আরও উন্নতি করতে হবে।

বিরাটের অধিনায়কত্ব নিয়ে হোল্ডিং বলেন, ‘‘অধিনায়ক হিসেবে ওর আরও কাজ করতে হবে। আমার অধিনায়কত্বের আলাদা নিয়ম ছিল। সময়ে সময়ে দলের সঙ্গে আলোচনা করা, তার পর একটা সিদ্ধান্তে আসাটা জরুরি। আমি যতটুকু শুনেছি তাতে ও নিজের মতেই চলে।’’ হোল্ডিংয়ের মতে, ও এ ভাবেই সাফল্য পেয়েছে। যে কারণে এখন এটা বদলানো মুশকিল। তবুও অন্যদের মতামতকেও গুরুত্ব দেওয়া উচিৎ বলে মনে করেন হোল্ডিং।

আরও পড়ুন
রাহানে ফিরছেন, প্রশ্ন অশ্বিন নিয়ে

গত সপ্তাহেই কোহালি আইসিসির ক্রিকেটার অফ দি ইয়ার হয়েছেন। ভারতীয়দের মধ্যে তিনি চতুর্থ। এর আগে এই পুরস্কার পেয়েছেন সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড় ও রবিচন্দ্রন অশ্বিন। আইসিসির সময়সীমার মধ্যে বিরাটের ব্যাট থেকে এসেছে ২২০৩ টেস্ট রান। গড় ৭৭.৮০। এর মধ্যে রয়েছে আটটি সেঞ্চুরি। ওয়ান ডেতে বিরাটের রান ১৮১৮। রয়েছে সাতটি সেঞ্চুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE