Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

ওডিআই র‌্যাঙ্কিংয়ের শীর্ষে বিরাট-যশপ্রীত

একটা সময় টেস্ট বোলিংয়ের শীর্ষ ও দ্বিতীয় স্থান দখল করে রেখেছিলেন ভারতের দুই বোলার রবীন্দ্র জাডেজা ও রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু সম্প্রতি তাঁদের  সেই ফর্ম আর নেই। যে কারণে নেমে যেতে হয়েছে তিন ও পাঁচ নম্বরে।

ভারতীয় ওয়ান ডে দল। ছবি: এএফপি।

ভারতীয় ওয়ান ডে দল। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
দুবাই শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:৪০
Share: Save:

ভারত তো আগেই ওডিআই র‌্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছে গিয়েছিল। এ বার ব্যাটিংয়ে নিজের শীর্ষ স্থান ফিরে পেলেন অধিনায়ক বিরাট কোহালি। একই পথে হেঁটে বোলিংয়ের শীর্ষে উঠে এলেন যশপ্রীত বুমরা।

দক্ষিণ আফ্রিকাকে ওডিআই সিরিজ ৫-১ এ হারিয়ে দলগত র‌্যাঙ্কিংয়ে শীর্ষে আগেই উঠে এসেছিল ভারত। দ্বিতীয় স্থানে নেমে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। তিনে ইংল্যান্ড, চারে নিউজিল্যান্ড ও পাঁচে অস্ট্রেলিয়া। ভারতের রেটিং পয়েন্ট ১২২। দক্ষিণ আফ্রিকা সেখানে ১১৭। টেস্ট ও ওডিআই দুটোতেই র‌্যাঙ্কিংয়ের শীর্ষে জায়গা করে নেওয়ার পর ভারতের এ বার লক্ষ্য টি২০তেও শীর্ষে উঠে আসা।

ওডিআই র‌্যাঙ্কিংয়ে ৯০৯ রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটিংয়ের শীর্ষে উঠে এলেন বিরাট কোহালি। দ্বিতীয় স্থানে থাকা দক্ষিণ আফ্রিকার এবি ডে ভিলিয়ার্সও দ্বিতীয় স্থানে। তিনে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। চারে পাকিস্তানের বাবর আজম। পাঁচে ইংল্যান্ডের জো রুট।

আরও পড়ুন
আবার নতুন রেকর্ডের সামনে কোহালি

ওয়ান ডে বোলিংয়ের শীর্ষেও এক ভারতীয়। ৭৮৭ রেটিং পয়েন্ট নিয়ে উঠে এলেন যশপ্রীত বুমরা। একই পয়েন্ট নিয়ে যুগ্মভাবে এক নম্বর আফগানিস্তানের রশিদ খান। তিনে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। চারে অস্ট্রেলিয়ার জোস হ্যাজেলউড ও পাঁচে পাকিস্তানের হাসান আলি।

একটা সময় টেস্ট বোলিংয়ের শীর্ষ ও দ্বিতীয় স্থান দখল করে রেখেছিলেন ভারতের দুই বোলার রবীন্দ্র জাডেজা ও রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু সম্প্রতি তাঁদের সেই ফর্ম আর নেই। যে কারণে নেমে যেতে হয়েছে তিন ও পাঁচ নম্বরে। যদিও ওডিআই-এ বুমার উত্থান ভারতীয় বোলিংয়ের সম্মান রেখেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE