Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sports News

বিরাট কোহালির জরিমানা

সে দিনই নিজের ২১তম টেস্ট সেঞ্চুরিটিও করেছিলেন বিরাট। প্রথম টেস্টে ব্যর্থ হওয়ার পর এটাই ছিল ঘুরে দাঁড়ানোর মঞ্চ। ঘুরে দাঁড়িয়ে রেকর্ড স্পর্শ করেও মাঠের ব্যবহারের জন্য জরিমানা হল বিরাটের।

আম্পায়ারদের সঙ্গে কথা বলছেন বিরাট কোহালি। ছবি: এএফপি।

আম্পায়ারদের সঙ্গে কথা বলছেন বিরাট কোহালি। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
সেঞ্চুরিয়ন শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৮ ১৫:০৬
Share: Save:

আম্পায়ারের সঙ্গে দুর্ব্যবহার করে জরিমানার মুখে পড়তে হল ভারত অধিনায়ক বিরাট কোহালিকে। সেঞ্চুরিয়নে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনটা বিরাটের জন্য দারুণভাবেই শুরু হয়েছিল। আর সে দিনই অন-ফিল্ড আম্পায়ারের সঙ্গে বচসায় জড়িয়ে জরিমানার মুখে পড়তে হল তাঁকে।

ভিজে আউট ফিল্ড বলের উপর প্রভাব ফেলছিল। যেটা নিয়ে বিরাট তাঁর বক্তব্য আম্পায়ার মাইকেল গফকে জানিয়েছিলেন। কিন্তু আম্পায়ার তা মেনে নেননি। উত্তেজক বাক্য বিনিময় হয় দু’জনের মধ্যে। যেটা ক্রিকেটের নিয়মের বিরুদ্ধ কাজ।

আইসিসি জানিয়েছে, কোহলি আইসিসির আইনের লেভেল এক ভঙ্গ করায় তাঁর ভাগ্যে একটি ডিমেরিট পয়েন্ট জুটেছে। যে কারণে তাঁর ম্যাচ ফি-র ২৫ শতাংশ কেটে নেওয়া হচ্ছে। আইসিসির ধারা ২.১.১ অনুযায়ীই এই শাস্তি পাচ্ছেন বিরাট। সে দিনই নিজের ২১তম টেস্ট সেঞ্চুরিটিও করেছিলেন বিরাট। প্রথম টেস্টে ব্যর্থ হওয়ার পর এটাই ছিল ঘুরে দাঁড়ানোর মঞ্চ।

আরও পড়ুন
বিরাটের মুকুটে নতুন পালক, ছুঁলেন ব্র্যাডম্যানকে

সোমবারের ঘটনা। দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসের ২৫তম ওভারের খেলা চলছিল। সেই সময় কোহালি আউট ফিল্ড নিয়ে টানা অভিযোগ জানাচ্ছিলেন আম্পায়ারের কাছে। তার আগেই বৃষ্টির জন্য বেশ কিছুক্ষণ খেলা বন্ধ ছিল। কিন্তু আম্পায়ার শোনেননি তাঁর কথা। তার পরই রেগে মাটিতে বল ছুড়ে ফেলেন তিনি। আইসিসির ম্যাচ রেফারি ক্রিস ব্রডের কাছে নিজের ভুল স্বীকার করে নিয়েছেন বিরাট। যে কারণে আলাদা করে কোনও শুনানীর প্রয়োজন নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE