Advertisement
১৬ এপ্রিল ২০২৪

পাল্টা হুঙ্কার বুমরার

বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার টেল-এন্ডারদের বিরুদ্ধে শর্ট-পিচ বল করার স্ট্র্যাটেজি নিয়ে প্রশ্ন করলে দিনের শেষে বুমরা বলেন, ‘‘এখন ভারতীয় পেসারদের বলেও কিন্তু গতি রয়েছে।

যশপ্রীত বুমরা।

যশপ্রীত বুমরা।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০১৮ ০৪:২৭
Share: Save:

টেস্ট ক্রিকেট কেরিয়ারে প্রথম পাঁচ উইকেট পাওয়ার পরে দক্ষিণ আফ্রিকাকে মাঠের বাইরেও আক্রমণ যশপ্রীত বুমরার। ভারতীয় পেসারের হুঙ্কার, দক্ষিণ আফ্রিকার পেসাররা শর্ট-পিচড বল দিলে তাঁরাও তার জবাব দিতে তৈরি।

বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার টেল-এন্ডারদের বিরুদ্ধে শর্ট-পিচ বল করার স্ট্র্যাটেজি নিয়ে প্রশ্ন করলে দিনের শেষে বুমরা বলেন, ‘‘এখন ভারতীয় পেসারদের বলেও কিন্তু গতি রয়েছে। আমরা শুধু উইকেট তোলার চেষ্টা করছি (টেল এন্ডারদের শর্ট বল দেওয়ার সময়ে)। আমরা যদি ওদের বোলারদের থেকে শর্ট বল পেতে পারি, তা হলে পাল্টা শর্ট বল করতেও পারি। এটাই আমাদের প্রাথমিক পরিকল্পনা ছিল।’’

পাশাপাশি ভারতীয় বোলিং কী ভাবে একটা দল হিসেবে আক্রমণ করেছে, সে ব্যাপারেও কথা বলেন তিনি। বুমরা বলেছেন, ‘‘আমরা সব সময় অবদান রাখতে চাই দল হিসেবে আক্রমণ করে। অন্য কোনও দিনে হয়তো অন্য কোনও বোলার বেশি উইকেট পেল। তবে আমাদের লক্ষ্য থাকে একসঙ্গে বোলিংয়ে বিপক্ষের উপরে চাপ সৃষ্টি করা।’’ সঙ্গে পাঁচ উইকেট নিয়ে স্বপ্নপূরণের কথাও বলেন তিনি, ‘‘টেস্ট ক্রিকেট খেলাটা সব সময়ই স্বপ্ন ছিল। সঙ্গে দক্ষিণ আফ্রিকায় পাঁচ উইকেট পাওয়ারও। দারুণ লাগছে সেটা করতে পেরে।’’

ইনিংসে সর্বোচ্চ রান করা হাসিম আমলার উইকেট নিয়ে সন্তুষ্ট বুমরা আরও যোগ করেন, ‘‘এরকম উইকেট (আমলা) পেলে ভাল তো লাগবেই। অনেক কিছু শেখাও যায় এর থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE