অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ান ডে সিরিজের প্রথম তিন ম্যাচের দল আগেই ঘোষণা করেছিল বিসিসিআই। সেই দলে ছিলেন ওপেনার শিখর ধবন। অনেকদিন পর দলে ফিরে শ্রীলঙ্কার বিরুদ্ধে দারুণ সফল। তাই তাঁকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দলে রাখতে ভাবতে হয়নি নির্বাচকদের। কিন্তু শেষ পর্যন্ত তাঁকে ছাড়াই প্রথম তিন ম্যাচ খেলতে হবে ভারতীয় দলকে। কারণ ধবনের স্ত্রী অসুস্থ থাকায় তাঁকে প্রথম তিন ম্যাচ থেকে ছুটি দেওয়া হল।

আরও পড়ুন

দু’হাতে বল করে অস্ট্রেলিয়ানদের চমকে দিলেন অক্ষয়, দেখুন ভিডিও

বিরাটদের জন্য রানে ভরা ইডেন

বিসিসিআই এক রিলিজে এই তথ্য জানিয়ে বলেছে, ‘‘ভারতীয় দলের ওপেনার শিখর ধবন বোর্ডের কাছে অনুরোধ জানিয়েছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম তিন ম্যাচ থেকে তাঁকে ছুটি দেওয়া হোক। কারণ তাঁর স্ত্রী অসুস্থ।’’ শিখর ধবন না থাকলেও বিসিসিআই-এর নির্বাচক কমিটি সিদ্ধান্ত নিয়েছে তাঁর পরিবর্ত নেওয়া হবে না। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ শেষেও ধবনের মা অসুস্থ থাকায় তিনি দেশে ফিরে এসেছিলেন। খেলেননি টি২০ ম্যাচ।

প্রথম তিন ম্যাচের জন্য ভারতীয় দল: বিরাট কোহালি, রোহিত শর্মা, লোকেশ রাহুল, মণীশ পাণ্ডে, কেদার যাদব, অজিঙ্ক রাহানে, এমএস ধোনি, হার্দিক পাণ্ড্য, অক্ষর পটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব ও মহম্মদ শামি।