Advertisement
২৫ এপ্রিল ২০২৪

চণ্ডীমলের প্লে অ্যাক্টিং, পাঁচ রান পাবে কি ভারত?

শনিবার টেস্টের তৃতীয় দিন  ভারতের ইনিংসের ৫৩ নম্বর ওভারে ভুবনেশ্বর কুমার শ্রীলঙ্কার পেসার দাসুন শনাকার অফ স্টাম্পের বাইরের একটি গুড লেংথ বল কভারে পাঠিয়েই দৌড়ে রান নেন। বল তাড়া করতে করতে চণ্ডীমল তার নাগাল না পেয়েও মাঠে ইচ্ছাকৃত ভাবে পিছলে যান ও তৎক্ষণাৎ উঠে পড়ে বল ছোড়ার অভিনয় করেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০১৭ ০৪:০০
Share: Save:

শুধু ফুটবলে নয়, ‘প্লে অ্যাক্টিং’ এ বার ক্রিকেট মাঠেও!

অবশ্য ক্রিকেটেও এটা নতুন নয়। সেই জন্যই ক্রিকেটের নতুন নিয়মে এর জন্য শাস্তিও বরাদ্দ হয়েছে। কিন্তু শনিবার ইডেনে সেই নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে ফিল্ডিং করার অভিনয় করেও পার পেয়ে গেলেন শ্রীলঙ্কার অধিনায়ক দীনেশ চণ্ডীমল। এ জন্য ভারতের ৫ রান পেনাল্টি পাওয়া উচিত ছিল। ড্রেসিংরুম থেকেই ক্ষোভ দেখান ভারত অধিনায়ক বিরাট কোহালি।

শনিবার টেস্টের তৃতীয় দিন ভারতের ইনিংসের ৫৩ নম্বর ওভারে ভুবনেশ্বর কুমার শ্রীলঙ্কার পেসার দাসুন শনাকার অফ স্টাম্পের বাইরের একটি গুড লেংথ বল কভারে পাঠিয়েই দৌড়ে রান নেন। বল তাড়া করতে করতে চণ্ডীমল তার নাগাল না পেয়েও মাঠে ইচ্ছাকৃত ভাবে পিছলে যান ও তৎক্ষণাৎ উঠে পড়ে বল ছোড়ার অভিনয় করেন। বল কিন্তু তখন তাঁর হাতে ছিল না। তা ধরেন অন্য ফিল্ডার। ব্যাটসম্যানদের দ্বিতীয় রান নেওয়া থেকে বিরত করার জন্যই শ্রীলঙ্কার অধিনায়কের ওই অভিনয় বা ‘ফেক-ফিল্ডিং’। ২৮ সেপ্টেম্বর থেকে প্রযোজ্য হওয়া নতুন নিয়মে চণ্ডীমলের এই নকল ফিল্ডিংয়ের জন্য ভারতীয় দলের পাঁচ রান পেনাল্টি পাওয়া উচিত। ড্রেসিংরুম থেকে আম্পায়ারের উদ্দেশে তিনি হাতের পাঁচটা আঙুল দেখিয়ে ইশারা করেন। দিনের শেষে ম্যাচ রেফারি ডেভিড বুন দুই দলের সঙ্গে কথা বলে জানান, হয় ভারতকে পাঁচ রান দেওয়া হবে, নয় শ্রীলঙ্কাকে সতর্ক করা হবে।

এ দিন ম্যাচের আম্পায়ার রিচার্ড ক্যাটেলবরো অসুস্থ থাকায় মাঠে নামতে পারেননি। তৃতীয় আম্পায়ার জোয়েল উইলসন মাঠে নেমে খেলান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket India-Sri Lanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE