Advertisement
২৩ এপ্রিল ২০২৪
MS Dhoni

যদি আমার ২০০৩ বিশ্বকাপ দলে ধোনি থাকত, আক্ষেপ সৌরভের

সীমিত ওভারের ক্রিকেটে এখনও ভারতীয় দলের অন্যতম সম্পদ মহেন্দ্র সিংহ ধোনি। ধোনির হাত ধরেই ২০১১ বিশ্বকাপ এসেছিল ভারতে। কিন্তু এই ধোনিকে ভারতীয় দলে প্রথম সুযোগ দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

মহেন্দ্র সিংহ ধোনিকে ভারতীয় দলে প্রথম সুযোগ দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি: এএফপি।

মহেন্দ্র সিংহ ধোনিকে ভারতীয় দলে প্রথম সুযোগ দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ মার্চ ২০১৮ ১২:০০
Share: Save:

সীমিত ওভারের ক্রিকেটে এখনও ভারতীয় দলের অন্যতম সম্পদ মহেন্দ্র সিংহ ধোনি। ধোনির হাত ধরেই ২০১১ বিশ্বকাপ এসেছিল ভারতে। কিন্তু এই ধোনিকে ভারতীয় দলে প্রথম সুযোগ দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভের অধিনায়কত্বেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল এমএসডি-র।

আত্মজীবনী ‘এ সেঞ্চুরি ইজ নট এনাফ’ বইতে সেই ধোনির সম্পর্কেই মুখ খুললেন সৌরভ। ভারতীয় ক্রিকেটের ‘দাদা’ বলেন, “আমি অনেক বছর ধরেই এমন এক জন ক্রিকেটারকে খুঁজছিলাম যে চাপের মধ্যেও নিজেকে ঠান্ডা রেখে ম্যাচের রং বদলে দিতে পারে। ২০০৪ সালে ধোনি আমার নজরে আসে। প্রথম দিন থেকেই ওর প্রতি মুগ্ধ ছিলাম। আজ ও যে জায়গায় তাতে আমি খুশি যে আমার বিচার ভুল ছিল না।”

নিজের বইতে সৌরভ আক্ষেপও করেন, ধোনিকে ২০০৩ বিশ্বকাপ দলে না পাওয়ায়। ২০০৩ বিশ্বকাপের প্রসঙ্গ তুলে আত্মজীবনিতে সৌরভ বলেন, “যদি আমি ধোনিকে আমার ২০০৩ বিশ্বকাপের দলে পেতাম! আমরা যখন ২০০৩ বিশ্বকাপ খেলছি তখন ভারতীয় রেলওয়ের ও এক জন টিকিট পরীক্ষক। অবিশ্বাস্য!”

আরও পড়ুন: কাইফকে কী বলে স্লেজ করতেন নাসির হুসেন?

আরও পড়ুন: ধোনির নির্দেশ না মেনে শেষ টি২০তে হাতেনাতে ফল পেলেন রায়না

বিদেশের মাটিতে টিম ইন্ডিয়ার যে আধিপত্য তা শুরু হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাত ধরে। ২০০৩ বিশ্বকাপের ফাইনালে টিম ইন্ডিয়াকে তোলার নেপথ্যে অন্যতম কারীগর ছিলেন এই সৌরভই। কিন্তু ফাইনালে ১২৫ রানে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয় ভারতকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Sourav Ganguly World Cup Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE