Advertisement
১৯ এপ্রিল ২০২৪

আলু চাষিদের জন্য অনুষ্ঠানের ভাবনা লকেটের

ফসলের দাম না পেয়ে আত্মঘাতী আলু চাষিদের পরিবারবর্গকে অর্থসাহায্য করার জন্য আগামী ২৭ এপ্রিল বিকেল সাড়ে ৫টা থেকে কলামন্দিরে সাংস্কৃতিক অনুষ্ঠানের পরিকল্পনা করেছেন বিজেপি-তে নবাগতা অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়। ওই অনুষ্ঠানের শিল্পী, কলাকুশলীদের পারিশ্রমিক এবং টিকিট বিক্রি বাবদ পাওয়া অর্থ আত্মঘাতী চাষি পরিবারদের দেওয়া হবে।

সাংবাদিক বৈঠকে লকেট চট্টোপাধ্যায়। — নিজস্ব চিত্র।

সাংবাদিক বৈঠকে লকেট চট্টোপাধ্যায়। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০১৫ ০২:৫৫
Share: Save:

ফসলের দাম না পেয়ে আত্মঘাতী আলু চাষিদের পরিবারবর্গকে অর্থসাহায্য করার জন্য আগামী ২৭ এপ্রিল বিকেল সাড়ে ৫টা থেকে কলামন্দিরে সাংস্কৃতিক অনুষ্ঠানের পরিকল্পনা করেছেন বিজেপি-তে নবাগতা অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়। ওই অনুষ্ঠানের শিল্পী, কলাকুশলীদের পারিশ্রমিক এবং টিকিট বিক্রি বাবদ পাওয়া অর্থ আত্মঘাতী চাষি পরিবারদের দেওয়া হবে। অনুষ্ঠানের দায়িত্ব দেওয়া হয়েছে একটি স্বেচ্ছাসেবী সংস্থাকে। লকেট, গায়ক-অভিনেতা শিলাজিৎ ও শমীক সিংহ এবং ফকিরা নামক একটি গানের ব্যান্ড শুক্রবার কলকাতা প্রেস ক্লাবে এই তথ্য জানান। শিলাজিৎ জানান, লকেটের নাচের দল, ফকিরা, শমীক, গায়িকা লোপামুদ্রা মিত্র, সুরজিৎ, দেবেশ চট্টোপাধ্যায় ওই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

কিন্তু কলকাতা পুরসভার ভোটের আগের দিন এই ঘোষণা কি বিজেপি-র দিকে ভোট টানার চেষ্টা নয়? লকেটের ব্যাখ্যা, ‘‘একেবারেই তা নয়। এই অনু্ষ্ঠানের পরিকল্পনা কয়েক দিন আগেই করা হয়েছে। ঘোষণাটা ঘটনাচক্রে এ দিন করা হল। এই অনুষ্ঠান সম্পূর্ণ অরাজনৈতিক ভাবে একটা ভাল কাজ করার চেষ্টা।’’ শিলাজিৎ জানান, তাঁর মনেও ছিল না এই সাংবাদিক সম্মেলনের পর দিনই কলকাতায় পুরভোট।

প্রসঙ্গত, কিছু দিন আগে বিজেপি-র রাজ্য সভাপতি রাহুল সিংহ, দলের কেন্দ্রীয় সম্পাদক তথা রাজ্যের পর্যবেক্ষক সিদ্ধার্থনাথ সিংহ, সাংসদ সুরিন্দর সিংহ অহলুওয়ালিয়ার সঙ্গে কয়েক জন আত্মঘাতী আলু চাষির পরিজনদের মুখোমুখি হয়েছিলেন লকেট। সেখান থেকেই তাঁর এই পরিকল্পনার জন্ম বলে তারকা-নেত্রী জানান। তাঁদের সাংস্কৃতিক উদ্যোগে দলমতনির্বিশেষে শিল্পী, কলাকুশলীদের পাশাপাশি লেখক, কবি এবং অন্যান্য পেশার মানুষদেরও আহ্বান করা হবে বলে লকেট জানান। কিন্তু এ রাজ্যের শিল্পী-বিদ্বজ্জনরা বিভিন্ন রাজনৈতিক শিবিরে বিভক্ত। যেমন দেব, মুনমুন সেন-সহ অনেকেই রয়েছেন তৃণমূলের সঙ্গে। চন্দন সেন, অশোক মুখোপাধ্যায় প্রমুখ রয়েছেন বাম শিবিরে। এঁদেরকেও কি ওই অনুষ্ঠানে ডাকা হবে? লকেট বলেন, ‘‘সকলকে চিঠি দিয়ে আমন্ত্রণ করা হবে। কোনও রাজনৈতিক ভাগাভাগির জায়গাই এখানে নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE