Advertisement
১৯ এপ্রিল ২০২৪

কে এই টাইগার? যার হাত ধরে নেতাদের ঘরে ঢোকেন ম্যাথু, খুঁজছে সিবিআই

নারদ কাণ্ডে টাইগার-কে খুঁজে বেড়াচ্ছে সিবিআই।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

শুভাশিস ঘটক
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০১৭ ০৩:৩২
Share: Save:

নারদ কাণ্ডে টাইগার-কে খুঁজে বেড়াচ্ছে সিবিআই।

সিবিআই জানিয়েছে, যাঁর হাত ধরে শাসক দলের অন্দরমহলে পৌঁছে যান স্যামুয়েল ম্যাথু, সেই টাইগার কলকাতার এক মাদ্রাসার রসায়নের পার্শ্বশিক্ষক। নারদ কাণ্ডের ফুটেজ পরীক্ষা করে গোয়েন্দাদের দাবি, তিনি না থাকলে ম্যাথু হয়তো নেতাদের ঘরে
পৌঁছতেই পারতেন না। সেই ‘টাইগার ভাই’ ওরফে সৈয়দ তারজাদ আলি মির্জা শিক্ষকতার পাশাপাশি, শাসক দলের বহু নেতার বিভিন্ন ব্যবসা দেখভাল করতেন। কলকাতা, পাণ্ডুয়া ও উত্তরবঙ্গে তাঁর বাড়ি রয়েছে।

আরও পড়ুন: আঙুলও ধরেছিল ছেলেটা, পারলাম না তা-ও

গোয়েন্দাদের দাবি, নারদ কাণ্ডে কোন নেতাকে কত টাকা দেওয়া হবে, টাইগারই সেই নির্দেশ ম্যাথুকে দিচ্ছেন বলে কাঁচা ফুটেজে দেখা গিয়েছে। তৃণমূলের অন্দরমহলে পৌঁছে দেওয়ার জন্য ম্যাথুর কাছ থেকে টাইগার মোটা নজরানাও নেন বলে জানাচ্ছে সিবিআই। তদম্ত সংস্থার এক কর্তার কথায়, ম্যাথুর বয়ান অনুযায়ী নারদ কাণ্ডের প্রথম পর্যায়ে ইসলাম নামে এক ট্যাক্সিচালক, টাইগার ও কলকাতা পুরসভার ডেপুটি মেয়র তথা বিধায়ক ইকবাল আহমেদ তাঁকে সাহায্য করেন। ইকবাল অসুস্থ ও হাসপাতালে ভর্তি। তাঁকে জেরা করা যায়নি। ফলে এই মুহূর্তে টাইগারের কাছে পৌঁছতে চাইছে সিবিআই।

সিবিআইয়ের এক কর্তার কথায়, ‘‘টাইগারের খোঁজে লালবাজারের কর্তাদেরও সাহায্যের প্রয়োজন হতে পারে।’’ নারদ কাণ্ডের পর ইকবাল আহমেদ ও টাইগারকে কলকাতা পুলিশ জিজ্ঞাসাবাদ করেছিল। টাইগারকে বুধবার ফোন করা হয়েছিল। তিনি ফোন ধরেননি। এসএমএস-রও জবাব দেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE