Advertisement
২০ এপ্রিল ২০২৪

চা-আড্ডা থেকে ক্যারম, বার্তা পৌঁছতে চান পার্থ

কংগ্রেস যে দেশকে ডুবিয়ে পালিয়েছে, ঘরোয়া সভা বা চায়ের দোকান, হাটে-বাজারে মানুষের কাছে তৃণমূল কর্মীদের সে কথা তুলে ধরতে পরামর্শ দিলেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। চতুর্মুখী প্রতিদ্বন্দ্বিতায় এ বারের লড়াই কঠিন ধরে নিয়েই প্রচারের সম্ভাব্য সব পন্থাই ব্যবহার করতে চাইছেন তৃণমূল নেতৃত্ব।

বেহালার কর্মিসভায় পার্থ চট্টোপাধ্যায়। রয়েছেন শোভন চট্টোপাধ্যায়, সুব্রত বক্সী প্রমুখ। —নিজস্ব চিত্র।

বেহালার কর্মিসভায় পার্থ চট্টোপাধ্যায়। রয়েছেন শোভন চট্টোপাধ্যায়, সুব্রত বক্সী প্রমুখ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০১৪ ০৪:২৭
Share: Save:

কংগ্রেস যে দেশকে ডুবিয়ে পালিয়েছে, ঘরোয়া সভা বা চায়ের দোকান, হাটে-বাজারে মানুষের কাছে তৃণমূল কর্মীদের সে কথা তুলে ধরতে পরামর্শ দিলেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। চতুর্মুখী প্রতিদ্বন্দ্বিতায় এ বারের লড়াই কঠিন ধরে নিয়েই প্রচারের সম্ভাব্য সব পন্থাই ব্যবহার করতে চাইছেন তৃণমূল নেতৃত্ব। তাই কর্মিসভা ও জনসভার পাশাপাশি ঘরোয়া কায়দায় জনসংযোগেও দলের রাজনৈতিক বার্তা মানুষের কাছে পৌঁছে দেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে কর্মীদের।

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে এ বারের সরকার গঠনে নির্ণায়ক ভূমিকায় দেখতে কর্মীদের লড়াইয়ের প্রস্তুতি নেওয়ার পাঠই দিচ্ছেন দলের শীর্ষ নেতারা। কংগ্রেস, বিজেপি এবং বাম, সকলের বিরুদ্ধেই তাঁরা সরব। বেহালায় রবিবার এক কর্মিসভায় পার্থবাবু যেমন সরাসরি কংগ্রেসকে ‘গদ্দার’ বলে অভিহিত করেছেন। মানুষের সঙ্গে তঞ্চকতা করেছে বলেই কেন্দ্রের কংগ্রেস সরকারের বেশ কিছু শীর্ষ নেতা এ বারের ভোটে প্রার্থী হননি বলে তিনি কটাক্ষ করেন। আগামী দিনে কংগ্রেস যে কোনও সময়ে সুযোগ বুঝে নতুন সঙ্গীর হাত ধরতে পারে, এমন ইঙ্গিত দিয়ে পার্থবাবু তৃণমূল কর্মীদের সতর্ক করেন। তাঁর বক্তব্য, ‘‘দেশের সব চেয়ে বড় গদ্দার কংগ্রেস! চিদম্বরম বা মনমোহন সিংহের লজ্জায় মুখ দেখানোর সাহস নেই। তাই ভোটে না দাঁড়িয়ে মুখ লুকোচ্ছেন!’’ কিন্তু তৃণমূল যে মানুষকে ছেড়ে লড়াইয়ের ময়দান থেকে পালায় না, এই বার্তা নিয়ে মানুষের কাছে পৌঁছনোর পরামর্শ দিয়ে তিনি বলেন, “পাড়ায় চায়ের দোকানে গল্পের মাঝে, ক্যারম খেলার ফাঁকে ঘরোয়া সভায় আরও বেশি মানুষকে বোঝাতে হবে, তৃণমূল রাজ্য জুড়ে কী ভাবে উন্নয়ন করছে।”

বেহালা পশ্চিম কেন্দ্রের বিধায়ক হিসেবে পার্থবাবু এলাকার উন্নয়নে গত তিন বছরে কী কাজ করেছেন, তার খতিয়ানও তিনি তুলে ধরেন এ দিনের কর্মিসভায়। পার্থবাবুর কথার রেশ ধরেই দক্ষিণ কলকাতা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ও দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী রাজ্যের প্রতি কেন্দ্রের বঞ্চনার অভিযোগকে হাতিয়ার করার পরামর্শ দেন কর্মীদের। জোর দিতে বলেন তৃণমূল নেত্রীকে দিল্লির মসনদে পৌঁছে দেওয়ার লক্ষ্যে অবিচল থাকতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE