Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ছবিতে কালি দিল কে, খুঁজব আমরাই: পার্থ

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিতে কে বা কারা কালি দিল, প্রয়োজনে তাঁরাই তাদের খুঁজে বার করবেন বলে জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৮ ০৪:২৪
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিতে কে বা কারা কালি দিল, প্রয়োজনে তাঁরাই তাদের খুঁজে বার করবেন বলে জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার তিনি বলেন, ‘‘ব্যাপারটাকে আমরা কঠোর ভাবে দেখছি। বিশ্ববিদ্যালয়-কর্তৃপক্ষ দোষীদের চিহ্নিত করুন। তাঁরা না-পারলে আমরাই চিহ্নিত করবো।’’ তাঁর বক্তব্য, পড়ুয়ারা যদি এ কাজ না-করে থাকেন, তাঁদের প্রতিবাদ করা উচিত। তাঁরা প্রতিবাদ করুন।

কিছু দিন আগেই ইতিহাস কংগ্রেসের বিশেষ অধিবেশনে যাদবপুর বিশ্ববিদ্যালয়কে ১০০ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তার পরে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ক্যাম্পাসে তাঁর ছবি-সহ ফ্লেক্স লাগিয়েছিল তৃণমূলের শিক্ষক সংগঠন ওয়েবকুপা এবং শিক্ষাকর্মী সংগঠন। সেই ফ্লেক্সে মুখ্যমন্ত্রী সম্বন্ধে নানা ধরনের অসম্মানসূচক মন্তব্য করা হয়েছে। কালি দিয়ে বিকৃত করা হয়েছে তাঁর ছবি। একটি পোস্টার মাটিতে খুলে ফেলে দেওয়ারও অভিযোগ উঠেছে।

বিষয়টি নিয়ে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের কর্মসমিতিতে তদন্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উপাচার্য সুরঞ্জন দাস এ দিনও ওই ঘটনার নিন্দা করেন। যাদবপুর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি জুটা-র সহ-সাধারণ সম্পাদক পার্থপ্রতিম রায় বলেন, ‘‘জুটা কখনওই এ ধরনের কাজ সমর্থন করে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE