Advertisement
২৫ এপ্রিল ২০২৪

নোট-চক্রে শাসক যোগ, মানসের চিঠি সিআইডি-কে

পশ্চিম মেদিনীপুরের সবংয়ের শিবচক গ্রামে গ্রেফতার হওয়া জাল নোট চক্রের সঙ্গে শাসক দলের যোগাযোগ নিয়ে সত্য উদ্ঘাটনের দাবি তুললেন স্থানীয় কংগ্রেস বিধায়ক মানস ভুঁইয়া।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০১৫ ০৩:৩৬
Share: Save:

পশ্চিম মেদিনীপুরের সবংয়ের শিবচক গ্রামে গ্রেফতার হওয়া জাল নোট চক্রের সঙ্গে শাসক দলের যোগাযোগ নিয়ে সত্য উদ্ঘাটনের দাবি তুললেন স্থানীয় কংগ্রেস বিধায়ক মানস ভুঁইয়া। তাঁর অভিযোগ, জালনোট কারবারে গ্রেফতার হওয়া ব্যক্তিরা রাজ্যের শাসক দলের ঘনিষ্ঠ, এ কথা জানাজানির পরেই ওই ঘটনার তদন্তভার সিআইডি-র হাত থেকে পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশের হাতে স্থানান্তরিত করা হয়েছে। কী ভাবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক, এনআইএ বা ইডিকে এ ব্যাপারে কিছু না জানিয়ে তদন্তভার জেলা পুলিশকে দেওয়া হল, সে প্রশ্ন তুলে মানসবাবু মঙ্গলবার চিঠি দিয়েছেন সিআইডি-র এডি়জি রাজীব কুমারকে। মানসবাবুর অভিযোগ,‘‘পশ্চিম মেদিনীপুরের জেলা পুলিশ সুপার মুখ্যমন্ত্রীর কন্যাসমা। তাঁর হাতে এই দেশ-বিরোধী অপরাধের কতটা নিরপেক্ষ তদন্ত হবে, তা তো বুঝতেই পারছি!’’

শিবচক গ্রামে যাঁর বাড়ি থেকে জালনোট কারবারিদের সিআইডি গ্রেফতার করেছে, তিনি স্থানীয় তৃণমূল নেতার ভাই বলে দাবি করেছেন মানসবাবু। ধৃতদের সঙ্গেও তৃণমূলের প্রত্যক্ষ-পরোক্ষ যোগ রয়েছে বলে তাঁর অভিযোগ। বিধায়কের প্রশ্ন, ‘‘শাসক দলের সঙ্গে এই যোগাযোগের কারণে নাকি উপর থেকে কোনও চাপে নাকি ইচ্ছাকৃত ভাবে সিআইডি ঘটনার তদন্তভার জেলা পুলিশকে দিয়েছে, তা রাজীব কুমারের কাছে জানতে চেয়েছি।’’ তদন্ত নিরপেক্ষ ভাবে না হলে প্রয়োজনে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক, কেন্দ্রীয় অর্থ মন্ত্রক এবং ইডি-র দ্বারস্থ হতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE